ঢাকামঙ্গলবার , ২৩ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লামায় ২৪ প্রতিষ্ঠানে ‘তহ্জিংডং’ এর স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ করেন ফাতেমা পারুল

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক

আগস্ট ২৩, ২০২২ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

লামায় ২৪ প্রতিষ্ঠানে ‘তহ্জিংডং’ এর স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ করেন ফাতেমা পারুল

নিজস্ব প্রতিবেদক :
বান্দরবানের লামায় ২৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রীদের সেইফ সেন্টারের জন্য ১ হাজার ৩৯২টি চেয়ার, টেবিল, ফ্লোরমেট, বৈদ্যুতিক পাখা, পকেট বই ও ফার্স্ট এইড বক্স প্রদান করেছে স্থানীয় বেসরকারি সংস্থা ‘তহ্জিংডং’।

সম্প্রতি কানাডা সরকারের অর্থায়নে উইমেন অ্যান্ড গার্লস এমপাওয়ারমেন্ট প্রকল্পের মাধ্যমে এসব স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ প্রদান হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপি’র সহযোগিতায় লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীদের হাতে সরঞ্জাম তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল।

এসময় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম, পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক নিজামী, এসআইডি-সিএইচটি ইউএনডিপি’র লামা সাব অফিসের প্রোগ্রাম অফিসার গোলাম মোস্তফা কামাল, তহ্জিংডং এর জেন্ডার অ্যান্ড ট্রেনিং অফিসার ইতি বিশ্বাস, কমিউনিটি মোবিলাইজার মোহাম্মদ ইব্রাহিম ও হ্লাচিং মার্মাসহ অন্যানরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুুল হক নিজামী বলেন, এনজিও তহিজিংডং যেভাবে বিভিন্ন বিদ্যালয় এবং ছাত্রীদের মাঝে শিক্ষা ও স্বাস্থ্য সরঞ্জাম প্রদান করছে, তা সত্যিই প্রশংসনীয়। তহজিংডং এর এসব সরঞ্জাম প্রদানে বিদ্যালয়গুলোর ছাত্রীরা উপকৃত হবে।

লামার ২৪ বিদ্যালয়ে ছাত্রীদের জন্য শিক্ষা ও স্বাস্থ্য সরঞ্জাম প্রদানের সত্যতা নিশ্চিত করে প্রকল্পের কমিউনিটি মোবিলাইজার মোহাম্মদ ইব্রাহিম বলেন, প্রতি বিদ্যালয়ে ৮টি করে চেয়ার, ২টি করে টেবিল, ১টি করে বৈদ্যুতিক পাখা, ১টি করে ফার্স্ট এইড বক্স, ৪৫টি করে পকেট বুক ও ১টি করে ফ্লোর মেট প্রদান করা হয়েছে।

এর আগে জেলার নাইক্ষ্যংছাড়ি উপজেলার ১২টি বিদ্যালয় ও আলীকদম উপজেলার ১৩টি বিদ্যালয়েও এসব সরঞ্জাম বিতরণ করা হয় বলে জানান মোহাম্মদ ইব্রাহিম।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com