ঢাকাশুক্রবার , ২০ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঘুমধুমের তুমব্রু সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের রোহিঙ্গা ক্যাম্পের বাকী ঘরেও আগুন

প্রতিবেদক
এম কামরুল হাসান টিপু লামা প্রতিনিধি

জানুয়ারি ২০, ২০২৩ ১১:২৯ অপরাহ্ণ
Link Copied!

এম, কামরুল হাসান টিপু, বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে থাকা প্রায় ৪৩শ রোহিঙ্গা বসবাসরত ক্যাম্পে ৫শ ৪০টি ঘরের প্রায় ৯৯% মায়ানমার কেন্দ্রিক সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

গত তিনদিন ধরে চলা আরএসও এবং আরসা গ্রুপের মাঝে চলা রক্ত-জড়া সংঘর্ষের জেরে নিদারুণ কষ্ট সইতে হচ্ছে উক্ত আশ্রয় ক্যাম্পে থাকা প্রায় ৪৩০০শ নারী পুরুষ এবং শিশুদের,ক্যাম্পে বসবাসকারীর প্রায় সবাই নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন জায়গাতে বিচ্ছিন্ন ভাবে থাকছেন বলে জানা যায়।

শুক্রবার রাত ১০টা ২২ মিনিট থেকে রাত ১২টা টানা গুলাগুলি চলেছে দুই পক্ষের মাঝে,এর পর কিছুক্ষণ থেমে গিয়ে আবার থেমে থেমে গুলাগুলি হয়েছে ভোর ৫টা পর্যন্ত,তবে এতে ক্ষয়ক্ষতি কি হয়েছে তার কোন খবর বিভিন্ন ভাবে চেষ্টা করেও পাওয়ার যায় নি।

দুর থেকে অবলোকন করা মো.আলম জানান,সকাল ৭টা ৪৫ মিনিটের সময় আশ্রয় শিবির থেকে আগুনের কুণ্ডলী দেখতে পান,পরে আবার ১১টার সময় ২য় দফা একই ধরনেন আগুন জ্বলতে দেখেছেন তিনি,তার ধারণা বতর্মানে ক্যাম্পের ৯৯% ঘর পুড়ে গেছে।
আরেক সূত্রে জানা যায়,বর্তমানে ঐ ক্যাম্প এলাকা মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরএসও’র নিয়ন্ত্রণে রয়েছে।

এ বিষয়ে নাইক্ষ‍্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা এবং ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজীজকে মোবাইলে কল দেওয়া হলেও ফোন রিসিভ না করাতে বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com