ঢাকাবৃহস্পতিবার , ২২ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গোপসাগরে লঘুচাপ বাড়তে পারে বৃষ্টি

প্রতিবেদক
সিএনএ

জুলাই ২২, ২০২১ ১১:৪২ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গোপসাগরের একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। তাই আগামী দিনগুলোতে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শ্রাবণ মাস হলেও গত কয়েকদিন ধরে সারাদেশে বৃষ্টি অনেকটাই কম। বৃহস্পতিবার (২২ জুলাই) সন্ধ্যা থেকে গত ২৪ ঘণ্টায় অন্যান্য বিভাগের ছিটে-ফোঁটা বৃষ্টি হলেও রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট বিভাগ ছিল বৃষ্টিহীন। গত রাতে ঢাকায় বৃষ্টি হলেও বৃহস্পতিবার সারাদিন ঢাকার আকাশে ছিল রোদ ও মেঘের খেলা।

আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন বলেন, ‘উত্তর বঙ্গোপসাগর এবং কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের কোথাও কোথাও মাঝারি অবস্থায় বিরাজ করছে।’

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস জানিয়ে আফতাব উদ্দিন বলেন, ‘এই সময়ে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।’

এই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দিনগুলোতে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রাঙ্গামাটিতে। সেখানে ৩৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ। এ সময় ঢাকায় ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে, ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com