ঢাকারবিবার , ১ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সরকারের উচ্চ পর্যায়ের কমিটির পদত্যাগ চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য – টুকু

প্রতিবেদক
সিএনএ

আগস্ট ১, ২০২১ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

করোনা মোকাবিলায় ব্যর্থতার জন্য সরকারের উচ্চ পর্যায়ের কমিটির পদত্যাগ চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। একইসঙ্গে সরকারের পদত্যাগ দাবি করে তিনি বলেন, ‘তারা (সরকার) যেভাবে এই ধরনের অতিমহামারিকে হ্যান্ডেল করছে, তাদের আর এক মিনিটও ক্ষমতায় থাকার অধিকার নাই। যারা মানুষের জানমাল রক্ষা করে না, তারা সরকার চালাতে পারে না।’

রবিবার (১ আগস্ট) বিএনপির করোনা পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এসব দাবি জানান। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির উদ্যোগে সারাদেশে দলের ‘হেল্প সেন্টারে’ ওষুধ সামগ্রী পাঠানো উপলক্ষে এই অনুষ্ঠান হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ইকবাল হাসান টুকু বলেন, ‘দেশে সরকার নেই। উচ্চ পর্যায়ের কমিটি মিটিং করে গার্মেন্টস খুলে দেওয়ার সিদ্ধান্ত হলো। সেই পর্যায়ে সিনিয়র সেক্রেটারি বা সিনিয়র গভর্নমেন্ট অফিসিয়ালসরা আছেন। তাদের মাথায় এটুকু ঢুকলো না যে, আমরা যে খুলে দিচ্ছি এই লোকগুলো কীভাবে আসবে?’

তার অভিযোগ, এই যে উদাসীনতা, কারণ মানুষ নিয়ে তারা তো ইন্টারেস্টেড না, তারা ভোট করে ক্ষমতায় আসবে না, ভবিষ্যতে আসবে যে তারাও কোনও চিহ্ন নেই। সেজন্য জনগণ ইজ নট ফ্যাক্টর। আমি মনে করি, এই উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি যে মিটিং করলো, তাদের এখনই পদত্যাগ করা উচিত।

ইকবাল হাসান বলেন, ‘আমি তো মনে করি, প্রধানমন্ত্রীর সুবুদ্ধির উদয় হোক। ক্ষমতা হস্তান্তর করুক, ক্ষমতা হস্তান্তর করে দেশের মানুষকে সেবার পথ সুগম করে দিক।’

দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে নরসিংদীর জেলা সভাপতি যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মানিগঞ্জের সাধারণ সম্পাদক এসএ জিন্নাহ ও নারায়ণগঞ্জের সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর হাতে ওষুধ সামগ্রী তুলে দেন বিএনপি মহাসচিব।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘আমরা প্রতিদিন সারাদেশে স্থাপিত দলের হেল্প সেন্টার থেকে মানুষের কী আহজারি তার খবর পাচ্ছি। হসপিটালে ভর্তি হতে পারে না আমাদের কাছে আসে। আমরা তো হসপিটাল না, আমরা হেল্প সেন্টার। প্রতিদিন শত শত লোক আসছে যে, আমাদেরকে এখানে রাখেন।’

বিএনপির হেল্প সেন্টার থেকে যা করা হয়েছে

ইকবাল হাসান মাহমুদ জানান, এখনও পর্যন্ত বিএনপি সারা দেশে প্রায় ৬০টি জেলায় বিএনপির পক্ষ থেকে ৬শ’ অক্সিজেন সিলিন্ডার হেল্প সেন্টারের মাধ্যমে দেওয়া হয়েছে। ৯ হাজার ৫০০ জন করোনা রোগীকে ওষুধসহ বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়েছে। প্রায় ২০ লাখ মাস্ক ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সাধারণ জনগণের মধ্যে বিতরণ করা হয়েছে।

‘২৫ হাজার ২৫০ জন করোনা আক্রান্ত রোগীকে টেলিফোনের মাধ্যমে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন দলের সকল পর্যায়ের কর্মকর্তারা। হেল্প সেন্টার থেকে ওষুধ, মাস্ক, স্যানিটাইজার, অক্সিজেন সরবারহ, অ্যাম্বুলেন্স সুবিধাসহ বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ সেবা দেওয়া হচ্ছে। গ্রাম-ইউনিয়ন পর্যায়ে মানুষজনকে টিকার নিবন্ধন প্রক্রিয়ায়ও দলের নেতা-কর্মীরা কাজ করছেন’ বলে জানান টুকু।

অনুষ্ঠানে দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com