ঢাকাসোমবার , ১৪ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

বই,বালিশ,পর্দার পর এবার একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা

প্রতিবেদক
সিএনএ

অক্টোবর ১৪, ২০১৯ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

>> ৯২ হাজার ৬৩০ টাকা দিয়ে মোবাইল সেট ও কভার
>> কর্মশালায় আপ্যায়নে খরচ লাখ টাকা
>> মোবাইল চার্জারের দাম কিছুতেই ২২ হাজার টাকা হতে পারে না


রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বালিশ আর ফরিদপুর মেডিকেল কলেজের পর্দা দুর্নীতির মতো এবার একটি মোবাইল চার্জার কেনার দাম দেখানো হয়েছে ২২ হাজার ২৯০ টাকা।

বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কর্মকর্তাদের জন্য ২০১৭ সালে কেনা হয় কিছু মোবাইল ফোন, আইপ্যাড, মোবাইলের কভার ও চার্জার। সেই কেনার বিবরণে এমন দাম দেখানো হয়েছে। ওই কেনাকাটার বিবরণ সম্প্রতি সংস্থাটির সংশ্লিষ্ট দফতরে দাখিল করা হয়।

আইডিআরএ’র সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানটির সদস্য সুলতান উল আবেদীন মোল্লার (বর্তমানে অবসরে) নামে মোবাইল চার্জার কিনতে ২২ হাজার ২৯০ টাকা খরচ দেখানো হয়েছে। আইডিআরএ থেকে এ টাকা দেয়া হয় চেকের (চেক নম্বর-২২৯২৯৩৪) মাধ্যমে।

আইডিআরএ’র খরচের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, আইডিআরএ’র টাকায় আরেক সদস্য জুবের আহমেদ খানের (বর্তমানে অবসরে) জন্য ৯২ হাজার ৬৩০ টাকা দিয়ে মোবাইল সেট ও কভার কেনা হয়। আরেক সদস্য মো. মুরশিদ আলমের (বর্তমানে অবসরে) জন্য আইডিআরএ’র টাকা দিয়ে ৮১ হাজার ৯৯৯ টাকা দিয়ে মোবাইল সেট কেনা হয়। বর্তমান সদস্য গকুল চাঁদ দাসের জন্য এক লাখ ৯১ হাজার ৬৫০ টাকায় কেনা হয় আইফোন ও আইপ্যাড।

এ ছাড়া সদস্য সুলতান উল আবেদীন মোল্লার বিদেশ ভ্রমণবাবদ দুই দফায় খরচ দেখানো হয়েছে প্রায় দুই লাখ টাকা। এর মধ্যে ২২৯৩০৬১ নম্বর চেকের মাধ্যমে সাবেক এ সদস্যের বিদেশ ভ্রমণের খরচবাবদ দেয়া হয় এক লাখ ৭৭ হাজার ৪২০ টাকা। আর ২২৯৩১৪২ নম্বর চেকের মাধ্যমে দেয়া হয় ১৭ হাজার ৩৯২ টাকা।

এ বিষয়ে অবসরে যাওয়া সুলতান উল আবেদীন মোল্লার কাছে জানতে চাইলে তিনি জাগো নিউজকে বলছিলেন, আইডিআরএ থেকে কখনও মোবাইলের চার্জার কেনার টাকা নেইনি। এ ছাড়া মোবাইলের চার্জারের দাম কিছুতেই ২২ হাজার টাকা হতে পারে না। এটা অবশ্যই অস্বাভাবিক।

তিনি বলেন, ‘এখন তো বালিশসহ কত কিছু বেরিয়ে আসছে। এখন খরচের খাতে আমার নাম দেখালে তো আমার কিছু করার নেই। আমি এখন আইডিআরএ নেই। আর আমি থাকা অবস্থাতেও কেউ আমার অগোচরে এটা করলে আমার কিছু করার নেই। জানা মতে এমন পার্সেস (ক্রয়) আমি করিনি।’

সংশ্লিষ্টরাও বলছেন, মোবাইল চার্জারের প্রকৃত দাম কিছুতেই ২২ হাজার টাকা হতে পারে না। এ ধরনের হিসাব অবিশ্বাস্য। এর পেছনে অন্য কোনো কারণ থাকতে পারে। অবিশ্বাস্য এ খরচ দেখিয়ে টাকা সরিয়ে নেয়া হয়েছে কি-না, বিষয়টি খতিয়ে দেখা উচিত।

জাগো নিউজ

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com