ঢাকাসোমবার , ১১ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

শূন্য বৈষম্য দিবসে স্টেজ ফাঁকা

প্রতিবেদক
বিউটি দাশ

মার্চ ১১, ২০২৪ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

বিউটি দাশ- কলকাতা প্রতিনিধি

গত ১লাই মার্চ কৃষ্ণ পদ মেমোরিয়াল ট্রাস্ট ভবনে অনুষ্ঠিত হয় “শূন্য বৈষম্য দিবস”। তাই স্টেজ নয় সবাই একত্রে মিলেমিশে গ্যালারিতে। শূন্য বৈষম্য দিবস অনুষ্ঠান হয়ে উঠে মুখরিত- এক অন্য রকম সুখ- হৃদয় প্রশান্তি- আত্ম শান্তির পরস।
সাথে ছিল পশ্চিম বঙ্গ সাহিত্যলোক পত্রিকার কর্ণধার চন্দ্র নাথ বসু দাদার জন্ম দিন। তাঁকে লাল গোলাপের শুভেচ্ছা দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয় উক্ত অনুষ্ঠানে।
চন্দ্র নাথ দাদার মানসিক সত্যি অন্য- অতুলনীয়। মানুষকে ভালবাসতে আর সম্মান দিতে যাঁর সত্যিকারের একটি হৃদয় আছে। শূন্য বৈষম্য দিবসে নিজেদের বৈষম্যহীন রাখতে চন্দ্র নাথ বসু আর সঞ্চালীকা মধুমিতা ধূত এই সিধান্ত নেন আমরা সবাই সমান তাই স্টেজ ফাঁকা গ্যালারিতে ভিন্ন এক প্রেমময় অনুষ্ঠানের সৃষ্টি হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন বিশিষ্ট কবি-সাংবাদিক বরুণ চক্রবর্তী। চেয়ারম্যান রঞ্জনা গুহ। সভাপতি বিউটি দাশ। সহ চেয়ারম্যান তমা কর্মকার। সহসভাপতি সুমিতা পয়ড়্যা সহ শতাধিক গুণী ব্যক্তিগণ।
কর্ণধার চন্দ্র নাথ বসু তাঁর বক্তব্যে বলেন,-একই পৃথিবীতে মানুষ- মানুষের মধ্যে যে বৈষম্য রেখা সৃষ্টি করে চলছে তা আমরা ভেঙে সবাইকে আপন করে বৈষম্যহীন ভালবাসার “এক পৃথিবী” সৃষ্টি করে
শূন্যে বৈষম্য রেখা পৃথিবীতে এঁকে যেতে সবাইকে আহবান জানান। উক্ত অনুষ্ঠানে কবি,সাহিত্যিক শিল্পী- একত্রে বিভিন্ন শ্রমজীবী মানুষের উপস্থিতি ছিল, সবাইকে বাংলার ঐতিহ্য গামছা দিয়ে বরণ করা হয়,
চেয়ারম্যান রঞ্জনা গুহ, সভাপতি বিউটি দাশ। সঞ্চালিকা মধুমিতা ধূত চন্দ্র নাথ বসুর এই প্রচারিত হৃদয়ের সিদ্ধান্তকে সম্মান জানান।
*শূন্য বৈষম্য দিবসে উদ্ভোদনী সংগীত পরিবেশন করেন শিল্পী শিবেন গুহ।

শূন্য বৈষম্য দিবস উপলক্ষে সংগীত পরিবেশ করেন শিল্পী স্নেহা দাশ।
★সমগ্র অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন সঞ্চালিকা মধূমিত ধূত। ডেক্স রিপোর্ট কলকাতা।
বিউটি দাশ।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com