ঢাকাশুক্রবার , ৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লামার ম্রো পল্লীতে জাতীয় মানবাধিকার কমিশনের উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত দল পরিদর্শন

প্রতিবেদক
এম,কামরুল হাসান টিপু লামা প্রতিনিধি

জানুয়ারি ৬, ২০২৩ ৪:২২ অপরাহ্ণ
Link Copied!

এম,কামরুল হাসান টিপু লামা প্রতিনিধি :

বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের ঢেঁকিছড়া আমবাগান এলাকার রেংয়েন ম্রো পাড়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের চার সদস্যের উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্তদল পরিদর্শন করেন। বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় তদন্তটিম ঘটনাস্থলে উপস্থিত হয়। দুই ঘন্টা সময় ধরে তদন্ত কমিটি রেংয়েন ম্রো পাড়ায় অবস্থান করে এবং পরিদর্শন শেষে সাংবাদিকদের এই বিষয়ে ব্রিফ করে কমিটি।

তদন্ত কমিটিতে নেতৃত্ব দেন জাতীয় মানবাধিকার কমিশনের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সম্মানিত সদস্য কংজরী চৌধুরী। কমিটিতে সদস্য হিসাবে ছিলেন, পরিচালক (অভিযোগ ও তদন্ত) মোঃ আশরাফুল আলম (জেলা ও দায়রা জজ), উপ- পরিচালক মোহাম্মদ গাজী সালাউদ্দিন এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম।

পরিদর্শন শেষে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্তদলের সদস্য এবং জাতীয় মানবাধিকার কমিশনের উপ- পরিচালক মোহাম্মদ গাজী সালাউদ্দিন সাংবাদিকদের বলেন, তিনটি ঘরে আগুন দেয়া হয়েছে ও একটি ঘর ভাংচুর চালানো হয়। ভূমি বিরোধ নিয়ে এই ঘটনার সূত্রপাত বলে তিনি মন্তব্য করেন। সামনে এইরকম ঘটনার পুনরাবৃত্তি না হতে ও নিরাপত্তা নিশ্চিত করতে লামা থানা পুলিশকে বলা হয়েছে।

প্রতিনিধি টিম পরিদর্শনকালে রেংয়েন পাড়ায় অবস্থানকালে কয়েকজন যুবক উচ্ছৃঙ্খল আচরণ ও সিংচং ম্রো অস্ত্র হাতে তুলে নেয়ার হুমকির বিষয়টি লক্ষ্যণীয়। সিংচং ম্রো আরো স্থানীয় কয়েকজন জনপ্রতিনিধি রেংয়েন পাড়ার আগুন দেয়া ও হামলার ঘটনাটি সাজানো বলে মন্তব্য করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম চৌধুরী, সরই ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিস কোম্পানি সহ, বান্দরবান জেলা ও লামা উপজেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com