ঢাকাশনিবার , ১৯ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হবে: বীর বাহাদুর

প্রতিবেদক
সিএনএ

মার্চ ১৯, ২০২২ ৮:৫০ অপরাহ্ণ
Link Copied!

প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হবে: বীর বাহাদুর

নিজস্ব প্রতিবেদক :
প্রধান মন্ত্রী শেখ হাসিনা এই দূর্গমের বসবাস করা মানুষের কথা চিন্তা করেন। শেখ হাসিনার উদ্যোগ কেউ আলো বিহীন থাকবে না। তাই শেখ হাসিনার উদ্যোগ পাহাড়ে প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হবে।
সে পরিকল্পনা অনুযায়ী কাজ করে যাচ্ছি আমরা।তিনি শনিবার (১৯ মার্চ ২২ইং ) ১১টায় উন্নয়ন বোর্ডের সোলার প্যানেল বিতরণ ও বিভিন্ন উদ্ভোধন শেষে স্থায়ীদের একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর
বাহাদুর উসৈশিং।তিনি আরও বলেন,এই এলাকার মানুষ ভিক্ষা করেনা। এই এলাকার মানুষ কাজ করে খায়,ভিক্ষা পছন্দ করেনা। কাজ করা হাত গুলোকে আরও শক্তিশালী করতে আমাদের শেখ হাসিনা সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। জুমে তুলা বাগান ও আখ চাষ হবে ।

এই এলাকায় কেউ বেকার থাকবে না। খুব তাড়াতাড়ি পার্বত্য ও হাওর অঞ্চল টেলিটক নেটওয়ার্কের আওতায় আসবে এই বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রাণালয়ের মন্ত্রীর সাথে কথা হয়েছে বলে জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী। ৪নং কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,পার্বত্য উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, (অতিরিক্ত সচিব), চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের পরিচালক মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব),জেলা অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাজী শামীম,আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাছির সরকার ,জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংড়ি মার্মা,লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফা জামানসহ জেলা উপজেলার আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় উপকারভোগীদের প্রশিক্ষণ ও ১২৩৫ জনকে সোলার প্যানেল বিতরণসহ পার্বত্য উন্নয়ন বোর্ডের বিভিন্ন প্রকল্প উদ্ভোধন করেন প্রধান অতিথি।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com