ঢাকাবৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লামায় ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

প্রতিবেদক
এম কামরুল হাসান টিপু লামা প্রতিনিধি

জানুয়ারি ২৬, ২০২৩ ১২:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

এম, কামরুল হাসান টিপু বান্দরবান জেলা প্রতিনিধি:

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানের লামায় দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। আনন্দ র‌্যালী, বঙ্গবন্ধুকে স্মরণ,কেক কাটা ও আলোচনা সভা সহ নানামুখী কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করে লামা উপজেলা, শহর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা আয়োজন করে। র‌্যালীটি পৌর বাস টার্মিনাল থেকে শুরু হয়ে লামা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লামা টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
র‌্যালী শেষে আলোচনা সভা ও কেক কেটে দিবসটি উদযাপন করে উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের শত’শত নেতাকর্মীরা।

এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম সাদ্দাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা। অন্যান্যদর মাঝে বক্তব্য রাখেন লামা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)বাসু পালিত, বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি পুলু মার্মা, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক, ছাত্রলীগ এর লামা উপজেলা সাধারণ সম্পাদক মো.মেহেদী হাসান রনি , পৌর সভাপতি সুমন মাহামুদ, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সরকারি মাতামুহুরী কলেজ সভাপতি মোঃ নাহিদ আদনান ও সাধারণ সম্পাদক মো. আরিফ সহ প্রমূখ।

প্রসঙ্গত, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ের প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্বশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের সাত দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।

অতিথিরা বক্তব্য বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও ৩০০নং আসনের সাংসদ বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবানে এবং আওয়ামী লীগ সরকার শিক্ষা থেকে শুরু করে যেসকল উন্নয়নমূলক কাজ করেছেন তা তৃণমূল পর্যায়ে তুলে ধরার জন্য ছাত্রলীগকে সক্রিয়ভাবে কাজ করতে হবে।

এই বিষয়ে আরো বলেন, নতুন নেতৃত্বকে দলীয় কর্মীসহ শিক্ষার্থীদের সুখে-দুঃখে পাশে দাঁড়ানো, তরুণ প্রজন্মের মাঝে ছাত্রলীগের নীতি-আদর্শ ছড়িয়ে দেওয়া, আগামী নির্বাচনকে সামনে রেখে সব ধরণের ষড়যন্ত্র রুখে দাড়ানোসহ প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নেওয়ার আহবান জানান।

জেলা ছাত্রলীগ সভাপতি পুলু মার্মা ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু একাত্তরের স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র থেমে নেই। বিএনপি নেতাকর্মীরা আন্দোলনের নামে সন্ত্রাস করছে। হুশিয়ারী উচ্চারণ করে আরো বলেন- বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য ছাত্রলীগ প্রস্তুত রয়েছে। ছাত্রলীগ আগামী প্রজম্ম তৈরীর পাশাপাশি আসন্ন সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com