ঢাকাশনিবার , ৭ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা বসতির মাটি খুঁড়ে পৌনে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব – আটক ২

প্রতিবেদক
সিএনএ

আগস্ট ৭, ২০২১ ৩:০৩ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গার বসতির মেঝের মাটি খুঁড়ে দুই লাখ ৬৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এসময় ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে, মিয়ানমারের ২৮ হাজার কিয়াট জব্দ করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দিবাগত রাত ৩টার দিকে বালুখালী-১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয়।
গ্রেফতাররা হলেন-উখিয়ার বালুখালী-১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত জাহিদ হোসেনের ছেলে কলিম উল্লাহ (৪২) এবং তার ছেলে কেফায়ত উল্লাহ (৩২)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে খবর আসে বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের একটি বাড়িতে ইয়াবা মজুত রয়েছে। পরে রাত ৮টার দিকে সেখানে অভিযান চালিয়ে দুই রোহিঙ্গাকে আটক করা হয়। তবে আটকরা ইয়াবার সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি অস্বীকার করা করায় ইয়াবার সন্ধান পেতে বেগ পেতে হয়। ক্যাম্পের ভেতরে যেতে যেতে অনেকে যারা ইয়াবা ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ছিলেন তারা পালিয়ে যান। ফলে কোনো অবস্থাতেই ইয়াবার সঠিক তথ্য পাওয়া যাচ্ছিল না। পরে মাটি খুঁড়ে একটি বাড়ি থেকে এক লাখ ৩০ হাজার এবং আরেকটিতে এক লাখ ৩৮ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা শাহ আলম আরও জানান, আটকরা দাবি করেছেন ইয়াবাগুলো তাদের স্বজনরা রেখে গেছেন। এ ঘটনায় সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com