ঢাকাশনিবার , ৫ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মন্দিরের জায়গা রক্ষা করতে গিয়ে হামলার শিকার হলেন মেম্বার স্বপন

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৫, ২০২২ ১০:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মন্দিরের জায়গা রক্ষা করতে গিয়ে হামলার শিকার হলেন মেম্বার স্বপন ও গ্রামপুলিশ ইয়াছিন।

(নিজস্ব প্রতিবেদক)
কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের পূর্ব হামজার ডেইল বামন কাটা এলাকায় মন্দিরের জন্য সংরক্ষিত জায়গা রক্ষা করতে গিয়ে ভুমিদস্যুদের হামলায় ইউনিয়নের ৬ নাম্বার ওর্য়াডের মেম্বার স্বপন কান্তি দে আহত হওয়ার খবর পাওয়া গেছে।
সূত্র জানায়, কক্সবাজার বিমান বন্দর সম্প্রসারণ করতে গিয়ে উচ্ছেদের কবলে পড়া শহরের পশ্চিম বাহার ছড়া তথা বালিকা মাদ্রাসা পাড়ার ৪২২ পরিবারকে খুরুশকুল পূর্ব হামজার ডেইল এলাকার বামন কাটায় পূর্নবাসন করা হয়। বিগত ২০২০ সালের ডিসেম্বরের শেষের দিকে তৎকালিন সদর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি (সদর) এর নের্তৃত্বে এসব ভূমিহীনদের পূর্নবাসন কার্যক্রম সফলভাবে শেষ করা হয়। ঐ সময় ভূমিহীন হিন্দু পরিবারের কথা চিন্তা করে বামন কাটা এলাকায় একটি মন্দির নির্মানের জন্য ১০ শতক জায়গা সংরক্ষন করা হয়। যেটির বিষয়ে সংশ্লিষ্ট সবাই অবগত। সম্প্রতি ঐ এলাকায় জমির দাম বৃদ্ধি পাওয়ায় মন্দিরের জন্য সংরক্ষিত জায়গায় কু-নজর পড়ে একটি ভূমিদস্যু সিন্ডিকেটের। ঐ সিন্ডিকেটের সদস্যরা হলো বামন কাটা এলাকার কামাল উদ্দিনের পুত্র মিছবাহ উদ্দিন(আপেল), সিরাজের পুত্র মোঃ নাছির, মৃত নুরুল আমিনের পুত্র মোঃ রফিক, মোঃ সৈয়দ এর পুত্র সাইদুল হক, আবুল কাশেম এর পুত্র মোঃ সোহেল, মোঃ লালুর পুত্র মোঃ সুমন।

আজ ৫ অক্টোর, শনিবার সকালে মন্দিরের জন্য সংরক্ষিত জায়গার পূর্বাংশে অবৈধভাবে একটি ঘর নির্মানের কাজ শুরু করে ঐ সিন্ডিকেটের সদস্যরা । মন্দিরের জায়গায় ঘর নির্মানের খবর পেয়ে দুপুর ১২টার দিকে সেখানে যান ৬ নাম্বার ওর্য়াডের বর্তমান মেম্বার স্বপন কান্তি দে। তিনি মন্দিরের জায়গায় ঘর করার কারণ জিজ্ঞাসা করার সাথে মেম্বার স্বপনের উপর অর্তকিত হামলা চালায় ঐ সিন্ডিকেটের সদস্যরা। ভূমিদস্যু নাছির, আপেল, রফিক, সাইদুল, সোহেল ও সুমন সহ আরো বেশ কয়েকজন মিলে মেম্বার স্বপনকে কিল, ঘুসি ও লাঠি দিয়ে দিয়ে মেরে আহত করে। খবর পেয়ে স্থানীয় চৌকিদার মোঃ ইয়াছিন ঘটনাস্থলে গেলে তাকেও মারধর করে ভূমিদস্যুরা। ঐ সময় ভূমিদস্যুরা মেম্বার স্বপনের শার্টের পকেটে থাকা নগদ টাকা ও চৌকিদার ইয়াছিনের একটি নতুন মোবাইল নিয়ে ফেলে বলে জানান স্থানীয়রা। ঘটনার পরে স্থানীয় লোকজন মেম্বার স্বপন উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন বলে সূত্র জানায়।
ঘটনার বিষয়ে জানার জন্য মেম্বার স্বপন কান্তি দে এর সাথে যোগাযোগ করা তিনি বলেন, আমি ৬ ওর্য়াডের মেম্বার হিসাবে মন্দিরের জায়গা রক্ষা করার জন্য গেলে ভূমি দস্যু নাছির, আপেল, রফিক, সাইদুল, সোহেল ও সুমন সহ আরো বেশ কয়েকজন মিলে অর্তকিতভাবে চৌকিদার ইয়াছিন ও আমার উপর হামলা করে। স্থানীয় লোকজন আমাদেরকে উদ্ধার করেন। আমি সদর হাসপাতাল হতে চিকিৎসা গ্রহন করি। এ ব্যাপারে চেয়ারম্যান মহোদয় সহ সংশ্লিষ্ট সবাইকে অবগত করেছি। ভূমিদস্যুদের বিরুদ্ধে মামলা দায়ের এর প্রস্তুতি নিচ্ছি।

এই বিষয়ে জানার জন্য এসআই-বিভাস সাহা এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মন্দিরের জায়গা নিয়ে মারামারি হওয়ার খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয় চেয়ারম্যান সহ উপস্থিত সবাইকে জিজ্ঞাসাবাদ করেছি ও সবাইকে শান্ত থাকার অনুরোধ করেছি। ফৌজদারি কোন অপরাধ হলে থানায় ও জমি সংক্রান্ত বিষয় হলে বিজ্ঞ আদালতের আশ্রয় নেয়ার পরামর্শ দিই। ঘটনার বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com