ঢাকাবৃহস্পতিবার , ২৪ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বাবার চেয়ে ছেলে ২১ বছরের বড়

প্রতিবেদক
সিএনএ

জুন ২৪, ২০২১ ৪:২০ অপরাহ্ণ
Link Copied!

বাবার জম্মের ২১ বছর আগে ছেলের জন্ম। আর এ অবিশ্বাস্য ঘটনা সম্ভব হয়েছে ভোটার আইডিকার্ডের ভুলের কারণে। যশোরের শার্শা উপজেলার বেনাপোল পোর্ট থানার নামাজগ্রামের বাসিন্দা ছেলে আইয়ুব আলী ও পিতা তোতা মোড়লের ক্ষেত্রে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

আইয়ুব আলীর প্রকৃত জন্ম তারিখ ১৯৫৯ সালের ১০ ডিসেম্বর। সে হিসাবে তার বর্তমান বয়স ৬২ বছর চলছে। অথচ জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্যমতে তার বয়স ১০২ বছর।

আইয়ুব আলীর জাতীয় পরিচয়পত্রের তথ্য বলছে, তার জন্ম ১৯১৯ সালের ১০ ডিসেম্বর। অন্যদিকে, তার বাবা তোতা মোড়লের জাতীয় পরিচয়পত্রে জন্মতারিখ ১৯৪০ সালের ৩ ডিসেম্বর লেখা আছে। সেই হিসাবে দেখা যায় বাবার বয়স ৮১ বছর। অর্থাৎ বাবার চেয়ে ছেলের ২১ বছর আগে জন্ম নিয়েছেন। ভোটার আইডির এ ভুলের কারণে বিভিন্নভাবে বিড়ম্বনার শিকার হতে হচ্ছে বলে জানান আইয়ুব আলী।

আইয়ুব আলী বলেন, ‘আমার ভোটার আইডিতে জন্মতারিখ বাবার বয়সের থেকে অনেক বেশি হয়ে গেছে। ভোটার আইডিতে আমার বাবার নামও ভুল। আমার পিতার নাম তোতা মোড়ল। কিন্তু আইডিতে লেকা হয়েছে আব্দুস সামাদ মোড়ল। এখন এনিয়ে খুব সমস্যায় পড়েছি। আইডি দিয়ে কোনও কাজ করতে পারছি না। সংশোধনের জন্য কয়েকবার শার্শা নির্বাচন অফিসে গিয়েছি, তারা কিছুই করেনি।’

তবে শার্শা উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী বলেন, ২০০৯ সালের আগে যারা ভোটার হয়েছেন, তাদের তথ্যগত ত্রুটির কারণে এমন সমস্যা হতে পারে। আইয়ুব আলী জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য আমাদের এখানে কোনও আবেদন করেননি। আবেদন করলে অবশ্যই সংশোধন করে দেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com