ঢাকাশুক্রবার , ২১ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বাইশারী মডেল নুরানী মাদ্রাসার শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে ইফতার বিতরণ

প্রতিবেদক
এম, কামরুল হাসান টিপু

এপ্রিল ২১, ২০২৩ ৯:১৫ অপরাহ্ণ
Link Copied!

এম, কামরুল হাসান টিপু
বান্দরবান পার্বত্য জেলা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ১১ বিজিবির অর্থায়নে
জোন কমান্ডার লেঃ কর্ণেল রেজাউল করিমের সার্বিক সহযোগিতায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী মডেল নুরানী ইবতেদায়ী মাদ্রাসার ছাত্র ছাত্রী ও শিক্ষকও মসজিদে ইতেকাফ থাকা ব্যক্তিদের ইফতার বিতরন করা হয়েছে।

শুক্রবার ২১ এপ্রিল বিকাল ৫টার সময় মাদ্রাসার মাঠে মাদ্রাসার পরিচালক ও সভাপতি সাংবাদিক আবদুর রশিদ উপস্থিত থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে এসব ইফতার বিতরন করা হয়।

মাদ্রাসার সভাপতি আবদুর রশিদ বলেন, নাইক্ষ্যংছড়ির ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল রেজাউল করিম স্যারের সার্বিক সহযোগিতা মাদ্রাসার শিক্ষার্থীদের ও শিক্ষকদের ইফতার প্রদান করেন। স্যারের এই সহায়তায় মাদ্রাসার পক্ষ থেকে আন্তরিক মোবারকবাদ জানাই।

তিনি আরো বলেন বছরের শুরুতে ও ১১ বিজিবির পক্ষ থেকে অধিনায়ক ও জোন কমান্ডার মহোদয় উক্ত মাদ্রাসার সকল শিক্ষার্থীদের জন্য নুরানি শিক্ষার বই ও শিক্ষা উপকরন ও ইফতার সামগ্রী প্রদান করেছিলেন। যাহা আমরা আজীবন স্বরন করে যাব।

এসময় উপস্থিত থেকে মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসা মাদ্রাসা শিক্ষক মাওলানা হামিদুল হক তিনি সকল বিজিবির সদস্য সহ জোন কমান্ডার লেঃ কর্ণেল রেজাউল করিম পরিবার পরিজনদের জন্য বিশেষ দোয়া করা হয়
এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ইফতার বিতরণ করেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের আহবায়ক আবদুল হামিদ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাইশারী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি একরামুল হক রাজু, সমাজ সেবক ফরিদুল আলম, মাদ্রাসা পরিচালনা কমিটি কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু তাহের, আবদুর রহমান প্রমূখ ।
ইফতার পাওয়া শিক্ষার্থীরা জানান, ১১ বিজিবি প্রতিবছর ইফতার বিতরণের পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা, ওষুধ বিতরণ এবং শীত বস্ত্র বিতরণ করে থাকে। তারা বিগত বছরগুলোতেও এরকম ইফতার পেয়েছেন তাই শিক্ষার্থীরা মহাখুশি।

ইফতারপর মধ্যে ছিল আলুর চপ, জিলাপি, বেগুনি, পেঁয়াজু, খেজুর, শসা,ছোলা বুট ও ম্যাংগো জুস।
১১ বিজিবির অধিনায়ক জোন কমান্ডার লেঃ কর্ণেল রেজাউল করিম জানান, বিজিবি সীমান্ত রক্ষার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজ করে থাকে। দেশের মানুষের বিভিন্ন দুর্যোগে পাশে থাকে বিজিবি। তারই অংশ হিসেবে আজকের এই আয়োজন ছিল।
তিনি আরও জানান অত্র অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com