ঢাকাসোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

পার্বত্য বান্দরবানের লামায় টিসিবি’র পণ্য ট্রাকসেল কার্যক্রম বিতরণ

প্রতিবেদক
এম, কামরুল হাসান টিপু

ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১১:৪২ অপরাহ্ণ
Link Copied!

এম, কামরুল হাসান টিপু,
বান্দরবান পার্বত্য জেলা প্রতিনিধি :

বান্দরবানের লামায় টিসিবির “ট্রাকসেল” কার্যক্রম বিতরণ। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ও বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনে লামা উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে টিসিবি’র এই ট্রাকসেল কার্যক্রম বিতরণ করেন সোমবার (১৩ ফেব্রুয়ারী)।

আজ সকালে ফাইতং ইউনিয়ন পরিষদ ও বিকালবেলা নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই কার্যক্রম পণ্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, ফাইতং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ওমর ফারুক, ট্যাগ অফিসার লামা পরিসংখ্যান কর্মকর্তা সাইফুল ইসলাম,ইউপি সদস্য মোহাম্মদ জুবাইরুল ইসলাম (জুবাইর) সহ প্রমূখ ।

উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, এই কার্যক্রমের আওতায় লামা উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন পণ্য বিতরণ চলমান রয়েছে । ফাইতং ইউনিয়নে ‘উপকারভোগী’ পরিবারের মধ্যে মোট ১৩৫০ জন’কে, ২ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ৪২০টাকা মূল্যের পণ্য গ্রহণ করছে। বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা যায়, (টিসিবির) ডিলাররা ট্রাকে নিত্য প্রয়োজনীয় এই দ্রব্য নিয়ে হাজির হওয়ার সাথে সাথে সাধারণ জনগণ লাইনে দাঁড়িয়ে ফ্যামেলি কার্ড প্রদর্শনের মাধ্যমে এবং দ্রব্যের দাম প্রদানের মাধ্যমে এই টিসিবির পণ্য গ্রহণ করছে।

ইউপি চেয়ারম্যান মোঃ ওমর ফারুক বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির কারণে আজ পুরো বাংলাদেশ ও পার্বত্য বান্দরবানের মানুষ ভুর্তকি মুল্যে টিসিবি পণ্য পেয়ে খুব খুশি। এসব পণ্য শুধু মাত্র ফ্যামেলি কার্ড দিয়ে তারা কিনতে পারবেন।

ট্যাগ অফিসার লামা পরিসংখ্যান কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ৭টি ইউনিয়নে (টিসিবি) ডিলার’রা ভুর্তকি মুল্যে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে এবং কোথাও যাতে কোন অনিয়ম না হয়। সেজন্য লামা উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন ট্যাগ অফিসার মাধ্যমে সার্বিক দিক মনিটরিং করছে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com