ঢাকামঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ফাইতং ইউনিয়নে শেখ রাসেল দিবস পালিত

প্রতিবেদক
ইসমাইলুল করিম বান্দরবান জেলা প্রতিনিধি:

অক্টোবর ১৮, ২০২২ ১১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বান্দরবানর লামায় ফাইতং ইউনিয়ন নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে ১৮ অক্টোবর (মঙ্গলবার) ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন আয়োজন কেক কাটা অনুষ্ঠিত হয়। শেখ রাসেল দিবসের মূল প্রতিপাদ্য ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক। শিক্ষা স্মৃতি প্রগতির স্লোগানকে সামনে রেখে শেখ রাসেল আওয়ামিলীগ এর পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ পালিত হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী,
মাদার অব হিউম্যানিটি দেশরত্ন শেখ হাসিনা’র ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে ,কেক কাটা,আলোচনা সভা, অনুষ্ঠানের আয়োজন : ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি মো. জালাল উদ্দীন কোম্পানি এর সভাপতিত্বে ও অতিথি হিসেবে ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মোঃ ওমর ফারুক আওয়ামিলীগ সহসভাপতি শহিদুল্লাহ মিন্টু, মাহামুদুর রহমান শুক্কুর, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ এইচ আহসান উল্লাহ, আইন সম্পাদক মো.বেলাল উদ্দিন বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ক্যম্রাউ মার্মা, যুবলীগ সভাপতি বাবু থোয়াইং সানু মার্মা, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন জয়, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সৌরভ ও মহিলা আওয়ামিলীগ সহ প্রমূখ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি জালাল উদ্দীন কোম্পানি বলেন,শেখ রাসেলকে যারা হত্যা করেছে এবং ১৫ আগস্টের হত্যাকাণ্ডে যারা জড়িত ইতিহাস তাদের ক্ষমা করবে না। আর এটি ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকাণ্ড এবং ইতিহাসের একটি কালো অধ্যায় ও এদের প্রেতাত্মারা এখনও সক্রিয়। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেল ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে ১৯৬৪ সালে এই দিনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পায় নি এই ছোট্ট শেখ রাসেলও। তিনি তখন চতুর্থ শ্রেণির ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ছাত্র ছিলেন।

দলীয় নেতাকর্মী ও অতিথিরা বক্তব্য মধ্যে বলেন, ফাইতং ইউনিয়ন শেখ রাসেলের জন্মদিন ৩ স্থানে ‘শেখ রাসেল দিবস পালন করা হয়েছে। প্রথমে যুবলীগ সভাপতি, দ্বিতীয় বা নায়পাড়া স্কুল, তৃতীয় বার চিউবতলী দলীয় কার্যালয় তখন উল্লেখ্য জানান, মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com