ঢাকামঙ্গলবার , ২৭ আগস্ট ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নিত্য ধরপাকড়ের মধ্যে দিয়ে যাচ্ছে কাতারে কর্মরত প্রবাসীদের দিন।

প্রতিবেদক
সিএনএ

আগস্ট ২৭, ২০১৯ ৫:৩৩ অপরাহ্ণ
Link Copied!

মফিজুর রহমান বাবলু,কাতার প্রতিনিধি: বাংলাদেশের ব্রাক্ষণবাড়িয়া ও মাদারীপুর জেলার কতিপয় উগ্র মেজাজের মানুষের ফলে বিপাকে পড়েছে কাতারে অবস্থিত বাংলাদেশি কর্মরত প্রবাসীরা।

সামান্য বিষয় নিয়ে কথা কাটাকাটি তেও বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ ও খুনে লিপ্ত হতে মোটেও কার্পন্য করে না তারা।তাছাড়া নিজেদের আধিপত্য বিস্তার ধরে রাখতে মাঝেমধ্যে এই দুই জেলার বাসিন্দারা নিজেদের মধ্যেও সংঘর্ষে লিপ্ত হয়।প্রচুর জুয়া আসক্তি তাদের কে দিনের পর দিন উগ্র পথে ধাবিত করেছে। জুয়ার করাল গ্রাসের কারনে তাদের হাতে বলি হতে হয়েছে ভারতীয় ও নেপালী সহ বাংলাদেশী অনেক প্রবাসী কেও।

সর্বশেষ গত ১৮ আগষ্ট সন্ধা ৭ টার সময় দোহা,ন্যাশনাল,জায়েদা টাওয়ার এলাকার পার্কিং এরিয়ায় জুয়া খেলার কথা কাটাকাটি নিয়ে ব্রাক্ষণবাড়িয়া ও মাদারীপুর জেলার কিছু উগ্র লোকের হাতে নির্মম ভাবে খুন হয়েছে নেপালের দুইজন প্রবাসী শ্রমিক।
তারই রেশ ধরে কাতার পুলিশ এবার নড়েচড়ে বসেছে।আর এরই পরিপেক্ষিতে দোহায় বসবাসরত বাঙ্গালীদের ওপর নেমে এসেছে প্রচুর ধরপাকড়। দোহা পুলিশ বাঙ্গালী শ্রমিকদের রুমে রুমে গিয়ে পাসপোর্ট চেকিংয়ের মাধ্যমে এই দুই জেলার বাসিন্দাদের নিশ্চিত করে তাদের কে যাচাই বাছায় এর মাধ্যেমে দেশে পাঠিয়ে দিচ্চে হরহামেশায়।আর এরই কারণে বিপাকে পড়তে হচ্ছে কাতারে কর্মরত অনেক প্রবাসী বাঙালি শ্রমিকদের।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com