ঢাকারবিবার , ৩ সেপ্টেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

খুরুশকুলে মৎসজীবিদের টাকা আত্মসাৎ, অভিযোগ দায়ের

প্রতিবেদক
আনোয়ার হোছন

সেপ্টেম্বর ৩, ২০২৩ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

খুরুশকুলে মৎসজীবিদের টাকা আত্মসাৎ, অভিযোগ দায়ের।

(আনোয়ার হোছন)

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের মৎসজীবি সমবায় সমিতি লি:(রেজি: নং- ২৩৪৫/১৮) এর টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। এই বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগটি দায়ের করেছে ঐ সমিতির সদস্য মো: জোবাইর। যার সদস্য নং ৮৭৯।

অভিযোগ সূত্রে জানা যায়, খুরুশকুল মৎসজীবিদের সমিতি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সভাপতি বজলুল করিম ও সাধারণ সম্পাদক মঞ্জুর আলম তাদের গায়ের জোরে এবং কোন ধরনের নির্বাচন ছাড়া অবৈধভাবে দায়িত্ব পালন করে সমিতির টাকা আত্মসাৎ করে আসছে বছরের পর বছর। সর্বশেষ বৈঠকে খুরুশকুলের বর্তমান চেয়ারম্যানকে ৮০ হাজার টাকা ও ফটোকপি বাবদ ২৮ হাজার টাকা খরচ দেখাইলেও চেয়ারম্যান সাহেব কোন টাকা নেয়নি বলে প্রকাশ্যে ঘোষনা দেন বলে অভিযোগে উল্লেখ করেন ঐ সদস্য। ঐ অভিযোগে গরীব অসহায়দের টাকা আত্মসাৎ কারী সভাপতি, সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের আবেদন করেন সদস্য মো: জোবাইর।

সমিতির টাকা আত্মসাৎ করার বিষয়ে জানার জন্য সাধারণ সম্পাদক মঞ্জুর আলম মাঝির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সমিতির সদস্য মো: জোবাইরের তুলা অভিযোগটি মিথ্যা। মূলত সে সাধারণ সম্পাদক হওয়ার জন্য এগুলো করতেছে। তিনি আরো বলেন, খুরুশকুল মৎসজীবি সমবায় সমিতিতে ১৯৫০ জন সদস্য আছে। সবার কাছ থেকে প্রতিবছর ২৫০ টাকা করে চাঁদা নেয়া হয়। আর ঐ টাকা গুলো আমরা ব্যাংকে জমা রাখি। ইতিমধ্যে আমাদের প্রায় ১১ লক্ষ টাকা জমা আছে। আমাদের জেলেদের জন্য বরাদ্দকৃত চাল পরিষদে আনার গাড়ী ভাড়া ও লোড-আনলোড এবং বিতরণ পর্যন্ত সব খরচ আমাদের থেকে দিতে হয়। এ বছর এ বিষয়ে ৭০-৮০ হাজার টাকা ও ফটোকপির জন্য ২৮ হাজার টাকা খরচ হয়েছে।

এ বিষয়ে জানার জন্য খুরুশকুল মৎসজীবি সমবায় সমিতির সভাপতি বজলুল করিম মাঝির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এগুলো ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। আমি সমিতির কোন হিসাব রাখিনা এবং একটা টাকাও ধরি না। অভিযোগের বিষয়ে চেয়ারম্যান সাহেবকে অবহিত করা হবে বলে জানায় অভিযুক্ত সভাপতি।

এসব বিষয়ে জানার জন্য খুরুশকুল ইউনিয়নে দায়িত্বরত মৎস অফিসার রমিজের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ না করাই তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com