ঢাকাশুক্রবার , ২০ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

খুরুশকুলে দুর্গোৎসবের প্রস্তুতি শেষ, উৎসবের আমেজ পাড়ায় পাড়ায়।

প্রতিবেদক
আনোয়ার হোছন

অক্টোবর ২০, ২০২৩ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

(আনোয়ার হোছন)

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের বিভিন্ন পুজা মন্ডপে শারদীয় দূর্গোৎসবের প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। সারা দেশের ন্যায় কক্সবাজার সদরের খুরুশকুলেও আগামী ২০ অক্টোবর শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। এদিকে পূজাকে ঘিরে মণ্ডপে মণ্ডপে সব রকমের প্রস্তুতি সম্পন্ন করতে ব্যস্ত সময় পার করছেন মৃত শিল্পি আর পূজা কমিটির লোকজন। খুশির আমেজ বিরাজ করছে সনাতনীদের পাড়ায় পাড়ায়।

খুরুশকুলের বিভিন্ন মন্দির পরিদর্শনের সময় ৬নং ওয়ার্ডের মেম্বার স্বপন কান্তি দে’র সাথে দেখা হয় প্রতিবেদকের। তিনি বলেন, শারদীয় দূর্গা পূজাকে ঘিরে পাড়ায় পাড়ায় উৎসবের আমেজ চলছে। মন্দিরগুলো রং আর কাপড়ের বাহারি সাজে সাজছে। গান, নাচ, আরতি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটকের মধ্য দিয়ে বর্ণিলভাবে উৎসব পালনের জন্য বিরামহীন প্রস্তুতি চলছে।

কক্সবাজার সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট বাপ্পি শর্মার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- প্রতি বছরের ন্যায় এ বছর কক্সবাজার সদর উপজেলার বিভিন্ন মণ্ডপে শারদীয় দূর্গা পুজা অনুষ্ঠিত হচ্ছে। আমরা আশা করছি কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বিঘ্নে এবারের শারদীয় উৎসব সার্বজনীন রূপ পাবে।

শারদীয় দুর্গা পুজার নিরাপত্তার বিষয়ে জানার জন্য খুরুশকুল ইউনিয়নের দায়িত্বে থাকা এস আই মো: ইলহাম ও এস আই চিন্ময় বডুয়া দ্বয়ের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতিটি মণ্ডপকে ঘিরে ইতিমধ্যেই আমরা বিশেষ নিরাপত্তা গ্রহণ করেছি। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স ও কন্ট্রোল রুমের মাধ্যমে সার্বক্ষণিক পর্যবেক্ষণের ব্যবস্থাও নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com