ঢাকাশুক্রবার , ২৭ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কলকাতা ভোরের কোকিল সাহিত্য পরিষদ পরিবারের উদ্যোগে অনুষ্ঠিত হল সাহিত্যে সন্মেলন

প্রতিবেদক
প্রেস বিজ্ঞপ্তি

জানুয়ারি ২৭, ২০২৩ ৮:৪৪ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি:

কলকাতা ভোরের কোকিল সাহিত্য পরিষদে পরিবারের উদ্যোগে অনুষ্ঠিত হল সাহিত্যে সন্মেলন

ভোরের কোকিল সাহিত্য পরিষদ
___________________________
গত ১৫ ই জানুয়ারী ২০২৩ রবিবার কলকাতা শিয়ালদহ “কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল ট্রাস্ট ভবনে” অনুষ্ঠিত হয়ে গেল “ভোরের কোকিল সাহিত্য পরিষদ” পরিবারের এক বিশাল সাহিত্য সন্মেলন।

এই অনুষ্ঠানে যে সকল প্রিয় মানুষের সহযোগিতায় এই সাহিত্য সভা এতো সুন্দর ভাবে সেজে উঠেছিল তাদের মধ্যে অন‍্যতম হলেনস “ভোরের কোকিল সাহিত্য পরিষদ” পরিবারের উপদেষ্টা মণ্ডলী শেখ তিতুমীর আকাশ, মানিক চক্রবর্ত্তী, পৃথ্বীশ চক্রবর্ত্তী, লুৎফুর রহমান চৌধুরী, শহিদুল ইসলাম লিটন ও তথ‍্য প্রচার সম্পাদিকা ও মেন্টোর নাসরিন আক্তার রুপা।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডঃ সমীর শীল, বিশেষ অতিথি গৌরব চক্রবর্তী, ভবানী শঙ্কর ভট্টাচার্য‍, এস.আই মোহাঃ হাসানুজ্জামান, সুশান্ত ঘোষ, আবদুস শুকুর আলী মল্লিক, সুব্রত ভট্টাচার্য, ও মূখ্য উপদেষ্টা বিউটি দাশ মহাশয়া সকলে মঞ্চের শোভা আলোকিত করেছিলেন।

উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন স্নেহা দাশ। এবং প্রথমে বক্তব্য রাখেন,এই সাহিত্য গ্রুপের প্রতিষ্ঠাতা সভাপতি, তাপস কুমার বর মহাশয়,সাধারণ সম্পাদক আশীষ মণ্ডল মহাশয় ও মুখ্য উপদেষ্টা বিউটি দাশ মহাশয়া, এবং গ্রুপের কার্যকর্তা শ্রী তপন কুমার পাল, দেবাশীষ অধিকারী, জলি ঘোষ, সকলের ক্ষুদ্র বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি প্রেক্ষাপট তুলে ধরেন।

একশো ১৬০ জন লেখক- লেখিকা এবং আবৃত্তি শিল্পী, বিচারকগণ, নৃত‍্যশিল্পীদের নিয়ে “ভোরের কোকিল” তৃতীয় সংকলনটি মোড়ক উন্মোচন হয়।

এই অনুষ্ঠানে সাহিত্যরত্ন সম্মান, সত্যজিৎ রায় স্মৃতি সন্মান, ভোরের কোকিল বার্ষিক সন্মান, রঞ্জন দত্ত স্মৃতি সন্মান, সচ্চিদানন্দ স্মৃতি সন্মান ও বিচারক স্মৃতি সন্মান দিয়ে সন্মানীত করা হয় কবি আবৃত্তি শিল্পী ও বিচারকগনকে এবং প্রত্যেক কবিদের ব্যাচ পড়িয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে পরিসমাপ্তি ঘটে (মুখ‍্য উপদেষ্টা) বিউটি দাশ, (প্রতিষ্ঠাতা ও সভাপতি)তাপস কুমার বর, (সাধারণ সম্পাদক)আশীষ মণ্ডলের, ক্ষুদ্র বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানটির পরিসাপ্তি ঘটে। অনুষ্ঠানের সঞ্চালনার ভূমিকায় ছিলেন, অরিজিৎ বসু ও মদন মণ্ডল। অথিতি ছিলেন প্রসেনজিৎ মান্না, ইন্দ্রজিৎ রাউৎ,রুমা সিংহ দাঁ পোদ্দার মহাশয়া, শর্মিষ্ঠা ভট্টাচার্য্য।
°°°°°°°°°

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com