ঢাকাশনিবার , ২১ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র আনন্দঘন পিঠা-পুলির উৎসব অনুষ্ঠিত

প্রতিবেদক
এম কামরুল হাসান টিপু লামা প্রতিনিধি

জানুয়ারি ২১, ২০২৩ ১০:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র আনন্দঘন পিঠা-পুলির উৎসব অনুষ্ঠিত

এম, কামরুল হাসান টিপু , বান্দরবান জেলা প্রতিনিধিঃ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন(১১ বিজিবি)’র আয়োজনে পিঠা উৎসব-২০২৩ সম্পন্ন ।
শনিবার (২১জানুয়ারি) সকাল ১০ টায় ১১বিজিবির নিজস্ব মাঠে জোন কমান্ডার লে.কর্নেল রেজাউল করিমের উপস্থিতিতে পিঠা উৎসব-২০২৩ সম্পন্ন হয়। এই পিঠা উৎসবে দেশের ৬৪ জেলার প্রায় ৩০ধরণের পিঠার দেখা মিলে এবং গানে গানে পিঠা উৎসব নামে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

এই পিঠা উৎসবে প্রধান অতিথি লে.কর্নেল রেজাউল করিম বলেন,সীমান্ত সুরক্ষা,চোরাচালান প্রতিরোধ,অবৈধ অনুপ্রবেশ,নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ সাম্প্রদায়িক সম্প্রীতির মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশ মাতৃকার সেবায় নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর সকল সদস্যগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই নিরলস কার্যক্রমকে আরও বেগবান করার জন্য প্রয়োজন বিনোদনমূলক কার্যক্রম। সেজন্য এই পিঠা উৎসবের আয়োজন। তিনি আরও জানান, বাংলাদেশ ষড় ঋতুর দেশ। ঋতুর কালচক্রে বৈচিত্রময় এই শীতের আগমনে গ্রাম-গঞ্জে বিভিন্ন ধরনের শীতকালীন পিঠার আয়োজন করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক,কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডারের দিক নির্দেশনায় এবং নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র আয়োজনে এই পিঠা উৎসব করা হয়। এই উৎসবে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র সকল সদস্য স্বপরিবারে অংশগ্রহণ করেন।
উক্ত অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)সহ ইউনিটের অফিসারবৃন্দ,জুনিয়র কর্মকর্তা,অন্যান্য পদবীর সৈনিক,অসামরিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com