ঢাকাবৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

খুরুশকুল শ্রী শ্রী কেন্দ্রীয় কালী মন্দিরে দুর্ধর্ষ চুরি!

প্রতিবেদক
আনোয়ার হোছন

জানুয়ারি ১২, ২০২৩ ৯:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

(আনোয়ার হোছন)

কক্সবাজার সদরের খুরুশকুল পূর্ব হিন্দু পাড়াস্থ শ্রী শ্রী কেন্দ্রীয় কালী মন্দিরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত মঙ্গল বার (৯ জানুয়ারি) গভীর রাতে এই ঘটনা ঘটে। চোরের দল মন্দিরের গ্রীলের তালা কেটে ভিতরে ঢুকে ভিতরের দান বাক্স ভাংচুর করে নগদ টাকা ও মা কালীর গলায় থাকা স্বর্ণালংকার সহ মন্দিরের বিভিন্ন মূল্যবান জিনিস পত্র চুরি করে নিয়ে যায়। উল্লেখ্য যে, গত ৩ জানুয়ারি খুরুশকুল উত্তর হিন্দু পাড়া শ্রী শ্রী হরি মন্দিরের দান বাক্সের টাকা লুট হয়। উক্ত ঘটনায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, খুরুশকুলে সম্প্রতি চোর- ছিনতাইকারীদের উপদ্রব বেড়ে গেছে। প্রতিরাতে খুরুশকুলের কোননা কোন মন্দির ও মসজিদে চুরির ঘটনা ঘটে। একের পর এক চুরির ঘটনায় এলাকার মানুষ আতঙ্কে আছে। কখন কার বাড়ী চুরি হয় তা ধারনা করা বড় মুশকিল। এসব চুরি বন্ধে এলাকার সচেতন সমাজ ও জনপ্রতিনিধিদের আরো কঠোর হতে হবে বলে মনে করেন সাধারণ মানুষ।

এ বিষয়ে জানার জন্য স্থানীয় মেম্বার স্বপন কান্তি দে এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, খুরুশকুলে একের পর এক মন্দির চুরির ঘটনা ঘটছে। গত রাতে আমাদের খুরুশকুল শ্রী শ্রী কেন্দ্রী কালী মন্দিরের গ্রীলের তালা ভেঙ্গে মন্দির চুরি করে চোরের দল। চোরেরা মন্দিরের ভিতরে দান বাক্সে থাকা নগদ টাকা, মা কালীর গলায় থাকা স্বর্ণালংকার ও বিভিন্ন মূল্যবান জিনিস পত্র নিয়ে যায়। যার মূল্য প্রায় ১ লাখ টাকা হবে। ঘটনার খবর পেয়ে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এসব চুরি বন্ধ খুরুশকুলে পুলিশ টহল বৃদ্ধি করার দাবি জানান ঐ জনপ্রতিনিধি।

মন্দির কমিটির সভাপতি বাবু অনন্ত মোহনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একজন চাকুরী জীবি। আমি কক্সবাজার শহরে থাকি। আমি সাধারণ সম্পাদক থেকে ঘটনার বিষয়ে শুনছি। আগামীকাল আমরা মন্দিরে বৈঠকে বসব। তারপর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিষয়ে জানার জন্য খুরুশকুল পুলিশ বিটের ইনচার্জ এসআই আমজাদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঘটনার সাথে জড়িত আসামীদের নাম-ঠিকানা সংগ্রহের চেষ্টা চলছে। মন্দির কমিটির পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com