ঢাকামঙ্গলবার , ৩০ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

খুরুশকুলে পাহাড়ী মাঠি দিয়ে কালবার্টের মুখ বন্ধ করছে নাজির সওদাগর।

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক :

জানুয়ারি ৩০, ২০২৪ ৮:৩৪ অপরাহ্ণ
Link Copied!

খুরুশকুলে পাহাড়ী মাঠি দিয়ে কালবার্টের মুখ বন্ধ করছে নাজির সওদাগর।

(নিজস্ব প্রতিবেদক)

সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের হামজার ডেইল এলাকায় শত বছরের পুরানো কালবার্টের পানি চলাচলের পথ বন্ধ করে পাহাড়ী মাঠি দিয়ে জমি ভরাটের অভিযোগ উঠেছে খুরুশকুলের বিএনপি নেতা ৮নং ওয়ার্ডের সাবেক সভাপতি নাজির সওদাগরের বিরুদ্ধে। সে মেহেদী পাড়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে। বন্ধ করা কালবার্টের মুখটি খুলে দেয়া না হলে বর্ষা মৌসুমে পানির নিচে তলিয়ে যাবে হামজার ডেইল ও শীল পাড়া এলাকার শত শত পরিবার ও চাষাবাদের অযোগ্য হয়ে পড়বে শত শত একর জমি। এবিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।

সরেজমিন দেখা যায়, খুরুশকুল শীল পাড়া কালি মন্দিরের পিছনে হামজার ডেইল সড়কের কালবার্টের মুখ ও পানি চলাচলের পুরানো নালাটি গাইড ওয়াল দিয়ে বন্ধ করে
পাহাড়ী মাঠি দিয়ে ভরাট করে দেয়া হচ্ছে। স্থানীয়রা জানান, এই নালা ও কালবার্ট দিয়ে ৬নং ওয়ার্ডের হামজার ডেইল, শীল পাড়া, পূর্ব হামজার ডেইল(পাহাড়তলী) ও পূর্ব শীল পাড়া এলাকার পানি শত বছর ধরে চলাচল করে আসছে। এই পুরানো নালা ও কালবার্টটি বন্ধ থাকলে বর্ষা মৌসুমে এসব এলাকার শত শত পরিবার পানি বন্দি হয়ে পড়বে এবং ঐ এলাকার শত শত একর জমি চাষাবাদের অনুপযোগী হয়ে পড়বে। বিএনপি নেতা নাজির সওদাগরের এমন কর্মকাণ্ড দেখে বিস্মিত স্থানীয়রা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নাজির সওদাগর বলেন- জমিটি আমার খতিয়ানভুক্ত। যদি জনপ্রতিনিধি বা সমাজপতিরা বলে তাহলে আমি জনস্বার্থে পানি চলাচলের জন্য জমি ছেড়ে দিব।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য স্বপন কান্তি দে বলেন, জমির মালিক আমাদের সাথে কোন আলোচনা না করে গাইড ওয়াল দিয়ে নালা ও কালবার্টের মুখ বন্ধ করে দিয়ে পাহাড়ী মাঠি দিয়ে রাতের বেলা ভরাট করে দিচ্ছে। এটি খুলে দেয়া না হলে আমার ওয়ার্ডের শত শত পরিবার বর্ষাকালে পানি বন্দি হয়ে পড়বে। বিষয়টি আমি চেয়ারম্যান সাহেবকে অবগত করেছি।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com