ঢাকাবুধবার , ৭ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পাল্টে যাচ্ছে এস.কে মডেল হাই স্কুলের চেহারা, নতুন ভবন উদ্ভোধনের অপেক্ষায় ছাত্র-ছাত্রীরা

প্রতিবেদক
আনোয়ার হোছন

ফেব্রুয়ারি ৭, ২০২৪ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোছন :

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এস.কে মডেল হাই স্কুলের সেই পুরানো চেহারা পাল্টে দিচ্ছে নব নির্মিত স্কুল ভবন। এই ভবনটি নির্মিত হওয়াই খুশির আমেজ বয়ছে শিক্ষক, অভিভাবক ও ছাত্র – ছাত্রীদের মাঝে। এই নতুন ভবনটি উদ্ভোধনের অপেক্ষায় দিন গুনছে সবাই। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট এই ভবনটি নির্মাণ করা হয়। ২০২০ সনের শেষের দিকে এর নির্মাণ কাজ শুরু করা হয়েছিল।

জানা যায়, ১৯৯৯ সনে খুরুশকুলের একঝাঁক শিক্ষিত যুবক একত্রিত হয়ে এলাকার ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে দাতাগনের সহায়তায় নিজেদের উদ্যোগে এই স্কুলটি প্রতিষ্ঠিত করেন। প্রতিষ্ঠার পর থেকে সুনামের সহিত পরিচালিত হচ্ছে স্কুলটি। জেএসসি ও এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে সাড়া জাগানো ফলাফল করে এই স্কুলের শিক্ষার্থীরা। এই স্কুলের শিক্ষার মান ও পরীক্ষার রেজাল্ট দেখে সন্তুষ্ট অভিভাবকরা।

এস.কে মডেল হাই স্কুলের দশম শ্রেণীর একজন ছাত্র বলে, এই স্কুলটিতে পড়তে পেরে আমি আনন্দিত ও গর্বিত। স্যারেরা কি পরিমাণ পরিশ্রম করে আমাদেরকে পড়ান তা বলার ভাষা আমার নাই। প্রতিষ্ঠার দীর্ঘদিন পরে এই নতুন ভবনটি পাওয়াই আমাদের মাঝে খুশির বন্যা বয়ে যাচ্ছে। একজন অভিভাবক বলেন, আমাদের বাড়ীর পাশে স্কুলটি প্রতিষ্ঠিত হওয়াই আমাদের ছেলে-মেয়েকে সহজে স্কুলে পড়াতে পেরেছি। এই স্কুলের শিক্ষার মান ও পরীক্ষার ফলাফল দেখে আমরা সন্তুষ্ট। নতুন ভবনটি নির্মিতি হওয়ায় শিক্ষার মান আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন এই অভিভাবক।

এস.কে মডেল হাই স্কুলের প্রতিষ্ঠাকালিন থেকে অদ্যাবধি পর্যন্ত নিয়োজিত থাকা প্রধান শিক্ষক বাবু রনজিত চক্রবর্তী বলেন, স্কুলটি আমরা অনেক কষ্ট করে প্রতিষ্ঠিত করেছি। প্রতিষ্ঠার পর থেকে আমরা সকল শিক্ষক অক্লান্ত পরিশ্রম করে স্কুলটিকে আজকে এপর্যন্ত নিয়ে এসেছি। আমদের স্কুলে বর্তমানে ৭শ’র অধিক জন ছাত্র-ছাত্রী আছে। আমাদের শিক্ষার মান দেখে অভিভাবকরা সন্তুষ্ট। নতুন ভবনটি নির্মিত হওয়াই সকল শিক্ষক, অভিভাবক, পরিচালনা পরিষদ ও ছাত্র- ছাত্রীদের মাঝে খুশির বন্য বয়ে যাচ্ছে। নতুন ভবনটিতে রয়েছে স্মার্ট ক্লাসরুম, লাইব্রেরী, শেখ রাসেল ল্যাব,অতিরিক্ত শ্রেণীকক্ষ সহ বেশকিছু নতুন সংযোজন। এই নতুন ভবনটি উদ্ভোধন হলে পাঠদানে সুবিধা হবে শিক্ষকদের ও পাল্টে যাবে স্কুলের শিক্ষার মান। এমনটাই প্রত্যাশা স্কুলের প্রধান শিক্ষকের।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাফেজ মো: শাহ আলম বলেন, স্কুলটি প্রতিষ্ঠার পর থেকে আমরা অনেক কষ্ট করে সুনামের সাথে পরিচালনা করে আসছি। আমাদের স্কুলটি ২০১০ সনে এমপি মহোদয়ের সার্বিক সহযোগীতায় এমপিও ভুক্ত করা হয়। আমদের স্কুলে নতুন ভবনটি নির্মিত হওয়াই আমরা পরিচালনা কমিটি অত্যান্ত আনন্দিত ও এমপি মহোদয়ের প্রতি আমরা পরিচালনা পরিষদ কৃতজ্ঞ। আমাদের কক্সবাজার-৩ আসনের মাননীয় সাংসদ ও হুইপ জনাব সাইমুম সরওয়ার কমল এমপি মহোদয় নব নির্মিত ভবনটি উদ্ভোধনের কথা রয়েছে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com