ঢাকারবিবার , ২৭ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

করোনায় চট্টগ্রামে একদিনের ব্যবধানে দ্বিগুণ মৃত্যু

প্রতিবেদক
সিএনএ

জুন ২৭, ২০২১ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে করোনায় মৃত্যু এবং শনাক্ত দুটিই বেড়েছে। গতকালের চেয়ে ৮৪ জন বেড়ে রবিবার (২৭ জুন) চট্টগ্রামে নতুন ৩০০ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন সাত জন। তবে শনিবার (২৬ জুন) করোনায় আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যুর তথ্য জানানো হয়।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে করোনার সংক্রমণ দ্রুত হচ্ছে। এখন প্রতিদিন ধারাবাহিকভাবে শনাক্ত এবং মৃত্যু বাড়ছে। গত এক মাসের মধ্যে আজ সর্বোচ্চ সাত জন মারা গেছেন। একই সময়ে চট্টগ্রামের আটটি ল্যাবে এক হাজার ৩৬০টি নমুনা পরীক্ষায় ৩০০ জনের করোনা শনাক্ত হয়।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ৫৭ হাজার ৬৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৪ হাজার ৯২৬ জন নগরীর, বাকি ১২ হাজার ৪৪৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। শনিবার চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয় ২১৬ জন। তার আগের দিন ২৪ জুন ২৭৪ জন এবং ২৩ জুন শনাক্ত হয় ২৪৭ জন।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৩৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২২৩টি, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ২৭৫টি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ১০৪ জন, চমেক ল্যাবে ৬৬ জন, জেনারেল হাসপাতালে ৬৬ জন এবং আরটিআরএল ল্যাবে ১৩ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি শেভরন হাসপাতাল ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষায় ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে আট জন এবং ইপিক হেলথ কেয়ারে ৭৫টি নমুনা পরীক্ষায় ২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ৫২টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com