ঢাকাশনিবার , ২৬ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে পূরবী পরিবহণকে কেন্দ্র করে গড়ে উঠেছে শক্তিশালী ইয়াবা পাচারকারী সিন্ডিকেট

প্রতিবেদক
সিএনএ

নভেম্বর ২৬, ২০২২ ৮:৪৭ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেক্স:
পর্যটন নগরী কক্সবাজারে পূরবী পরিবহণকে কেন্দ্র করে গড়ে উঠেছে শক্তিশালী ইয়াবা পাচারকারী সিন্ডিকেট। যাদের অবস্থান গড়ে উঠেছে কক্সবাজারসহ সারা দেশ জুড়ে। এই চক্রের অধীনে প্রতিদিন পাচার হচ্ছে কোটি কোটি টাকার মাদক, ইয়াবা, অবৈধ সিগারেট ও হিরোইন অন্যতম।

সম্প্রতি কক্সবাজার শহরের বাস টার্মিনাল পূরবী পরিবহনের একটি কাউন্টার থেকে ম্যানেজার ইসমাইল আটক হলে বেরিয়ে আসে ইয়াবা পাচার চক্রের অন্যান্য হোতা ও সহযোগীদের নাম। এদের মধ্যে অন্যতম পূরবী চট্টগ্রামের জি.এম মাহবুব, কক্সবাজারের ইনচার্জ ইমরান এবং ইয়াবাসহ আটক ম্যানেজার ইসমাইলের বড় ভাই বিকাশ দোকানদার সলিম ইয়াবা পাচার চক্রটির গডফাদার হিসেবে কাজ করছে।
একাধিক সূত্রে জানা যায়,কক্সবাজার পরিবহন সেক্টরের নেতা পরিচয়ে ইয়াবা পাচারের এই সিন্ডিকেটের দেখভাল করে করিম ও জসিম। পরিবহন সেক্টরকে কেন্দ্র করে তাদের বিরুদ্ধে রয়েছে নানা রকম অভিযোগ। যার মধ্যেই অন্যতম ছিলো বাস ড্রাইভার ও হেলপার কতৃক যাত্রী ধর্ষনের মত চঞ্চলকর ঘটনা। যেটি তারা মিলে ৪ হাজার টাকার বিনিময়ে সুরাহা করার চেষ্টা করছিলো।

বিশ্বস্ত সূত্রে আরো জানা যায়, যাত্রীদের অল্প সময়ের জন্য ভাড়া কমিয়ে যাতায়াতের সুযোগ করে দিলে মালিক কর্তৃক নাম ভাঙিয়ে ইয়াবা পাচারসহ নানা অপরাধ চালিয়ে যাচ্ছে পরিবহনটির কর্মকর্তা ও কমর্চারিরা।

এই নিয়ে কক্সবাজার পূরবী পরিবহনের ইনচার্জ ইমরান বলেন, ইয়াবা নিয়ে আটক ম্যানেজার ইসমাইল কি করে, করে না সেটা আমাদের দেখার বিষয় না। ইয়াবার সাথে আমি জড়িত নয়, জড়িত হলে প্রশাসন আমার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।
চট্টগ্রাম পূরবী পরিবহনের জি এম. মাহাবুব জানান,আমি ইয়াবার সাথে জড়িত ছিলাম না। আমার বাড়ি সাতকানিয়া, আমাকে প্রশাসনের সবাই চিনে। ইসমাইলকে চাকরি থেকে সাসপেন্ড করা হয়েছে কি না জানতে চাইলে সেই বলেন, তাকে সাসপেন্ড করার আমরা কেউ নয়। সেই আমাদের এজেন্ট কাউন্টারে টিকেট বিক্রি করতো মাত্র।

তবে কক্সবাজারের পূরবী পরিবহনের ইনচার্জ ইমরান ও চট্টগ্রামের জিএম মাহাবুবের বক্তব্যে মিল পাওয়া যায়নি। ইয়াবা নিয়ে আটক ইমরানকে সাসপেন্ড করছে কি না এমন প্রশ্নে কক্সবাজারের ইনচার্জ সাসপেন্ড করছে বলে জানালেও চট্টগ্রামের জিএম ভিন্ন কথা বলে।

পূরবী পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর কাজল বলেন, ইয়াবা বা মাদকের সাথে যদি আমার বাবা বা ভাই যেই সম্পৃক্ত থাকুক না কেন তাদের বিরুদ্ধে প্রশাসন সহ সংশ্লিষ্টদের কঠোর ব্যবস্থা নিতে অনুরোধ করেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com