ঢাকাশনিবার , ৩১ আগস্ট ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ইসরায়েলি খেলোয়াড়ের সাথে হাত মেলাতে অস্বীকৃতি মিসরীয় প্রতিদ্বন্দ্বীর

প্রতিবেদক
সিএনএ

আগস্ট ৩১, ২০১৯ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

ইসরায়েলি প্রতিদ্বন্দ্বীর সাথে করমর্দনে অস্বীকৃতি জানিয়ে আলোচনায় ওঠে এসেছেন মিসরীয় এক জুডো খেলোয়াড়। জাপানে চলমান বিশ্ব জুডো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ম্যাচ শেষে ওই ঘটনা ঘটেছে। খবর বিবিসি,আনাদলু ও গাজা আল আন অ্যারাবিকের।

খবরে বলা হয়, বুধবার জাপানে চলমান বিশ্ব জুডো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন মিসর ও ইসরাইলের দুই খেলোয়াড়।

ম্যাচ শেষে ইসরায়েলি খেলোয়াড় সাগি মুকি করমর্দনের উদ্দেশ্যে তার মিশরীয় প্রতিদ্বন্দ্বী মোহাম্মাদ আব্দুল আলির দিকে হাত বাড়ান। কিন্তু মোহাম্মাদ আব্দুল আলি প্রতিদ্বন্দ্বী ইসরায়েলি হওয়ায় তার সঙ্গে করমর্দনে অস্বীকৃতি জানিয়ে তা প্রত্যাখ্যান করেন।

এদিকে ইসরায়েলি খেলোয়াড়ের সঙ্গে করমর্দন না করায় কায়রোতে নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূত বিষয়টির প্রতিবাদ জানিয়েছেন।

বুধবারেই এই ঘটনার নিন্দা জানিয়ে তিনি মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ সিসির সঙ্গে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহুর করমর্দনের একটি ছবি টুইটারে শেয়ার করেন।

ছবির ক্যাপশনে তিনি লেখেন, মিশর এবং ইসরায়েলের মধ্যে দ্বিপাক্ষিক শান্তি চুক্তির ৪০ বছর যাবত অসংখ্যবার করমর্দন হওয়ার পরও আজ এমন ঘটনা!

মিসরীয় জুডো ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট মারজুক আলির কাছে এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় গণমাধ্যমগুলোকে তিনি জানান, ঘটনাটি আকস্মিকভাবে ঘটেছে। আমাদের খেলোয়াড় পরাজিত হওয়ায় তার মন অশান্ত ছিলো। আর এটাও বাস্তব যে, ইসরায়েলি খেলোয়াড়ের এটাই প্রাপ্য ছিলো, কেননা সে ওই সময় কোন কথা বলেনি।

তথ্যসূত্র যমুনা টিভি

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com