ঢাকাসোমবার , ৮ অক্টোবর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে নারী দলের জয়

প্রতিবেদক
সিএনএ

অক্টোবর ৮, ২০১৮ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল আলীম নোবেল: টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচে ব্যাটিং বা বোলিং কোনোটাতেই চেনা রূপে ছিলো না বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ বছরেই নারী এশিয়া কাপ ও বিশ্ব টি-টোয়েন্টির বাছাই পর্বের চ্যাম্পিয়ন বাংলাদেশ মুখ থুবড়ে পড়ে পাকিস্তানের বিপক্ষে। পেতে হয় হোয়াইটওয়াশের লজ্জায়। তবে পাকিস্তানের এ সফরের একমাত্র ওয়ানডে ম্যাচে গা ঝাড়া দিয়ে ঘুরে দাঁড়িয়েছে রুমানা আহমেদের দল। খাদিজাতুল কুবরার স্পিন ঘূর্ণি ও ফারজানা হক-রুমানা আহমেদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ উইকেটের সহজ জয়ই পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে নারী ক্রিকেটে প্রথমবারের মতো ৬ উইকেট নেন খাদিজা। তার অফস্পিনে ধরাশায়ী হয়ে মাত্র ৯৪ রানে অলআউট হয় পাকিস্তান। যা কিনা মাত্র ২ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে বাংলাদেশ।
রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি নারী দল। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেলেন আয়েশা রহমান। দলীয় ছয় রানের মাথায় রান-আউটে কাটা পড়েন অপর ওপেনার শারমিন আক্তার।
টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচেও ৯০ রান করতে না পারা বাংলাদেশ দলের জন্য তখন ৯৫ রানের লক্ষ্যটাও যেনো দূরের পথ। তবে সে দূরের পথকে খুব বেশি দূরের হতে দেননি ৩ নম্বরে নামা ফারজানা হক ও ৪ নম্বরে নামা অধিনায়ক রুমানা আহমেদ।
২ জনের ৮১ রানের তৃতীয় উইকেট জুটিতে জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। অধিনায়ক রুমানা সাজঘরে ফেরেন ৩৪ রান করে। ২ বল পরে সাজঘরের পথ ধরেন আরেক সেট ব্যাটসম্যান ফারজানাও। হাফ-সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থামেন তিনি। হুট করে ২ উইকেট হারালেও কক্ষ্যচ্যুত হয়নি বাংলাদেশের জয়। লতা মন্ডল এবং ফাহিমা খাতুনের ব্যাটে ২৯ ওভারে লক্ষ্য পৌঁছে যায় বাংলাদেশ।
এর আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি পাকিস্তান। মাত্র ১ উইকেট হারিয়েই ৫০ রান করে ফেলেছিল সফরকারীরা।
১৫তম ওভারে প্রথমবারের মতো আঘাত হানেন খাদিজা। এরপর একে একে পাকিস্তান শিবিরে ত্রাশ ছড়িয়ে দেন এ ডানহাতি স্পিনার। পাকিস্তান শেষের ৫ উইকেট হারায় মাত্র ১০ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন জাভেরিয়া খান। এছাড়া আয়েশা জাফর ও মুনীবা আলির ১৮ ব্যতীত আর কেউই ২ অঙ্ক ছুঁতে পারেননি। ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নেয়া খাদিজা ৯.৫ ওভারে এক মেইডেনের সাহায্যে মাত্র ২০ রান খরচায় ৬ উইকেট নেন খাদিজা। এছাড়া রুমানা আহমেদ ২, জাহানারা আলম ১ ও লতা মন্ডল নেন ১ উইকেট।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com