ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শনিবার ভোর ৬টা মুখোমুখি হবে ব্রাজিল-চিলি

প্রতিবেদক
সিএনএ

জুলাই ২, ২০২১ ১০:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সাদামাটা গ্রুপ পর্বের পর কোপা আমেরিকার আসল লড়াই শুরু হচ্ছে আজ। কয়েক ঘণ্টা পরই সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে পেরু-প্যারাগুয়ে। কোয়ার্টার ফাইনালে শনিবার ভোরে নামছে গতবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। যাদের প্রতিপক্ষ আবার ২০১৫ ও ২০১৬ সালের চ্যাম্পিয়ন চিলি।

শেষ আটে রাত ৩টায় মুখোমুখি হবে পেরু-প্যারাগুয়ে। ম্যাচটি দেখাবে সনি সিক্স ও সনি টেন-২। আবার শনিবার ভোর ৬টায় স্বাগতিক ব্রাজিল মুখোমুখি হবে চিলির। এই ম্যাচটিও সম্প্রচার করবে সনি সিক্স ও সনি টেন-২।

শেষ আটের মঞ্চে আবার পাল্টে যাচ্ছে নিয়মও। কোয়ার্টার ফাইনাল থেকে সেমিফাইনালে থাকছে না কোনও এক্সট্রা টাইম। নির্ধারিত সময়ের খেলা ড্রয়ে শেষ হলে ম্যাচ সরাসরি গড়াবে পেনাল্টি শুটআউটে। এর ফলে আন্ডারডগদেরও বৈতরণী পার হওয়ার সম্ভাবনা থাকছে ভাগ্যের জোরে।

‘বি’ গ্রুপের শেষ ম্যাচে ব্রাজিল হোঁচট খেলেও এই ম্যাচে স্পষ্ট ফেভারিট তারা। চিলির সঙ্গে মুখোমুখি পরিসংখ্যানও বলছে সেই কথা। কোপায় শেষ চারবারের লড়াইয়ে ব্রাজিলই বিজয়ী। ম্যাচগুলোয় ১১ গোলের বিপরীতে তারা হজম করেছে মাত্র একটি!

রিও ডি জেনেইরোতেও তিতের দল রেকর্ড অক্ষুণ্ন রাখার দিকে মনোযোগী। লক্ষ্য অর্জনে খুব আত্মবিশ্বাসী শোনালো ব্রাজিল কোচকে, ‘প্রথম পর্বে আমাদের লক্ষ্য ছিল পারফরম্যান্স ও ফল। সেখানে তিনটি জয়ের পাশাপাশি একটি ড্র করেছি। সব খেলোয়াড়কেই ব্যবহার করেছি। এখন সামনে যা আসন্ন, সেটি আত্মবিশ্বাসের সঙ্গে সামাল দেওয়ার জন্য আমরা প্রস্তুত।’

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com