ঢাকাবৃহস্পতিবার , ৩০ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লামায় নবনির্মিত ধাম্মারুম ও পালেয়া নাগারাজ বেষ্ঠিত গৌতমবুদ্ধ মূর্তি উৎসর্গ অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদক
এম, কামরুল হাসান টিপু

মার্চ ৩০, ২০২৩ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

এম, কামরুল হাসান টিপু
লামা, বান্দরবান পার্বত্য জেলা।

লামা মহামুনি বৌদ্ধবিহার প্রাঙ্গণে ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, “বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতার মর্যাদা অর্জিত হয়েছে। তার কন্যা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে বসবাসকারী সকল সম্প্রদায়ের মানুষের বাসস্থান, ধর্ম কৃষ্টি-সংস্কৃতি, শিক্ষা, চিকিৎসা, কৃষি, যোগাযোগ, সামাজিক নিরাপত্তার জন্য কাজ করছেন। বান্দরবানের সকল জনগোষ্ঠীর উন্নত জীবন নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীক দিয়ে আপনাদের সেবায় নিয়োজিত করে রেখেছেন।


শান্তি প্রতিষ্ঠা করে পাহাড়ে বসবাসকারীদের উন্নত, নিরাপদ জীবন নিশ্চিত করেছেন”। ৩০ মার্চ (বৃহস্পতিবার) নবনির্মিত ধাম্মারুম ও পালেয়া নাগারাজ বেষ্ঠিত গৌতমবুদ্ধ মূর্তি উৎসর্গ অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, পরস্পর সুসম্পর্ক বজায় রেখে সবাই ঐক্যের সুশীতল ছায়াতলে থেকে আগামী প্রজন্মের সুন্দর ও আধুনিক জীবন গড়তে বঙ্গবন্ধু কন্যার স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে। বৃহত্তর লামায় আওয়ামীলীগ সরকারের উন্নয়ন টিমকে সহযোগিতা সমর্থন দিয়ে আরো এগিয়ে নিতে হবে; এমন আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মোস্তফা জামাল, জহিরুল ইসলাম, বাথোয়াইচিং, প্রদীপ কান্তি, ছাচিং প্রুদের সহযোগিতা করতে হবে।


ধর্মসভায় সভাপতিত্ব করেন লামা সাবেক বিলছড়ি মহামুনি বৌদ্ধবিহারাধ্যক্ষ ভদন্ত পাইন্দা ওয়াইংসা মহাথের। জিনামেজু বিহারাধ্যক্ষসহ লামা আলীকদমের বৌদ্ধবিহারাধ্যক্ষ ভান্তে, ভিক্ষু গনসহ দুই হাজারের অধিক মানুষের আগমন ঘটে সভাস্থলে। পরে ভাবগাম্ভীর্যের সাথে ধর্মীয় আচার অনুষঙ্গ শেষ করে, মধ্যাহ্ন ভোজে অংশ নেন সবাই। এর আগে মন্ত্রী কয়েকটি উন্নয়ন কাজ উদ্বোধন ও কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এদিন সাবেক বিলছড়ি গ্রামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে দেড় কোটি টাকা ব্যয়ে পৌঁনে চৌদ্দশ মিটার সেচ ড্রেইন ও একটি পাম্প হাউজ প্রকল্প শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com