ঢাকারবিবার , ২৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লামায় কারিতাসের বিনামূল্যে সবজি বীজ ও গবাদিপশু বিতর

প্রতিবেদক
এম কামরুল হাসান টিপু লামা প্রতিনিধি

জানুয়ারি ২৯, ২০২৩ ১২:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

এম, কামরুল হাসান টিপু, বান্দরবান জেলা প্রতিনিধি :

পার্বত্য বান্দরবানের লামা উপজেলায় আর্থসামিজক উন্নয়নের লক্ষ্যে উপকারভোগীদের মাঝে বিনামূল্যে সবজি বীজ, গবাদিপশু ও জৈবসার তৈরির উপকরণ বিতরণ করেছে বেসরকারী সংস্থা কারিতাস বাংলাদেশের চট্টগ্রাম অঞ্চলের এগ্রো ইকোলজি প্রকল্প-২।

উপজেলার রুপসীপাড়া, ফাঁসিয়াখালী ও লামা সদর ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্টি সহ ২৫টি পাড়ার দরিদ্র ১০৪ জন উপকারভোগী পরিবারের মাঝে এসব প্রদান করা হয়। এর মধ্যে ছাগল, শুকর, প্রত্যেককে বিভিন্ন সবজি বীজ, মুরগি, জৈব সার উৎপাদনের জন্য কেঁচো ও লিকুইড উপকরণ।

গতকাল রুপসীপাড়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি অংহ্লাডুরি পাড়ায় এক বিতরণ অনুষ্ঠানে প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার, মাঠ সহায়ক নিরতা তংচংগ্যা, রিন্টু চাকমা ও সাংবাদিক মো. নুরুল করিম আরমান, পাড়া কারবারী ধুংচিং মার্মা প্রমুখ উপস্থিত উপস্থিত ছিলেন।

এ বিষয়ে প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার বলেন, এগ্রো ইকোলজি প্রকল্প থেকে প্রাপ্ত গবাদিপশু, সবজি বীজসহ উপকরণ উপকারভোগী ও আর্থসামাজিক অবস্থার উন্নয়ন ঘটাতে সহায়ক ভূমিকা পালন করবে।

পর্যায়ক্রমে চলমান এ কার্যক্রমের আওতায় আরও প্রায় ১০২ পরিবারের মাঝে এসব উপকরণ বিতরণ করা হবে বলেও জানান মাঠ কর্মকর্তা মামুন সিকদার।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com