ঢাকারবিবার , ১২ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লামায় অবৈধ করাত কলে মাদার ট্রি চিরাই করে নেওয়া ট্রলি ও নোহা কার ত্রিমুখি সংঘর্ষ

প্রতিবেদক
এম, কামরুল হাসান টিপু

মার্চ ১২, ২০২৩ ৮:৪১ অপরাহ্ণ
Link Copied!

এম, কামরুল হাসান টিপু
লামা, বান্দরবান পার্বত্য জেলা

পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলাস্থ ফাঁসিয়াখালী ইউনিয়নের গুলিস্তান ও হায়দারনাশী এলাকায় কয়েকটি করাত কলে (সমিল) বন বিভাগের রিজার্ভের মূল্যবান মাদার ট্রি গাছ চিরাই ও পাচারের অভিযোগ দীর্ঘদিনের।(১২ই মার্চ) রবিবার সকাল ৮টার দিকে ফাঁসিয়াখালীর গুলিস্তান বাজার এলাকার করাতকল থেকে চিরাই শেষে এইসব কাঠ নিয়ে যাওয়া হচ্ছিল। যাওয়ার পথে মহাসড়কের মালুমঘাট বাজারের ফাঁসিয়াখালী রেঞ্জ কার্যালয় পর্যন্ত এসে কাঠ বোঝাই ট্রলিটি অতর্কিতভাবে দিক পাল্টিয়ে ডুমখালীর দিকে যেতে চাইলে পিছন থেকে আসা প্রাইভেট নোহার মুখোমুখি ধাক্কা লাগে।

দিনদুপুরে বনাঞ্চলের গর্জন কাঠ পাচারকালে ট্রলি ও প্রাইভেট নোহার সংঘর্ষে তিন যাত্রী গুরুতর আহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় এক যুবককে চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত মো. আরাফাত (৩০) ও একই এলাকার মাহাবুবা আক্তার (৪২) কক্সবাজারের ঈদগাঁও কলেজ সংলগ্ন ভাদিতলা এলাকার বাসিন্দা। আহত অপরজনের নাম জানা যায়নি।

আহতদের স্বজন কায়ছার বাবুল জানান, বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েকে নিয়ে পরীক্ষা দিতে চট্টগ্রাম যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় আরাফাতকে মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতাল থেকে চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, লামার গুলিস্তান বাজার থেকে ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকায় ট্রলি যোগে অবৈধভাবে বোট নির্মাণের কারখানায় চিরাই গর্জন গাছ নিয়ে যাচ্ছিল।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহরাজ উদ্দিন জানান, আমি নতুন এসেছি। বনের কাঠ কোথায় পাচার হচ্ছে, কারা জড়িত বিস্তারিত খোঁজ খবর নেয়া হচ্ছে। উপজেলা প্রশাসনের মধ্যমে দ্রুত করাতল উচ্ছেদ অভিযান চলবে বলেও জানান তিনি। মালুমঘাট হাইওয়ে থানার পরিদর্শক মাকসুদ আহমেদ জানান, দুর্ঘটনা কবলিত কাঠ বোঝাই ট্রলি ও প্রাইভেট নোহাটি জব্দ করা হয়েছে। আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com