ঢাকাশনিবার , ৫ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেয়াদ উত্তীর্ণ কমিটি নিয়ে চলছে খুরুশকুল টাইম বাজার! নির্বাচনের দাবী ব‍্যবসায়ীদের

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৫, ২০২২ ১২:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের সবচেয়ে বড় বাজার ঐতিহ্যবাহী “টাইম বাজার দোকান মালিক ও ব‍্যবসায়ী সমিতির” পরিচালনা কমিটির মেয়াদ শেষ হওয়াই মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে চলছে এই কমিটির কার্যক্রম। এই বাজারের বিভিন্ন দোকান চুরি, বেশ কয়েকটি দোকানে প্রকাশ‍্যে মাদক বিক্রি ও জুয়া খেলা বন্ধের বিষয়ে নেই কারো কোন উদ্যোগ। আর বাজারে এসব অবৈধ কর্মকান্ডের জন‍্য মেয়াদ উত্তীর্ণ কমিটিকে দায়ী করছে দোকান মালিক ও ব‍্যবসায়ীরা।

জানা যায়-বিগত ২০১৫ সালে টাইম বাজার দোকান মালিক ও ব‍্যবসায়ী সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। যার মেয়াদ ছিল তিন বছর। ঐ নির্বাচনে বিজয়ীদের নিয়ে গঠিত কমিটির মেয়াদ চার বছর আগে শেষ হলেও নির্বাচন তথা নতুন কমিটি করার বিষয়ে অদ‍্যবধি নেয়া হয়নি কোন ব‍্যবস্থা। অথচ কক্সবাজার সদর উপজেলার আওতাধীন সকল হাট- বাজারের সাথে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে দেয়া হয় টেন্ডার। এই বাজার থেকে প্রতি বছর লক্ষ লক্ষ টাকা সরকারি কোষাগারে জমা হয়। এই ঐতিহ্যবাহী বাজারে চুরি, প্রকাশ‍্যে মাদক বিক্রি ও জুয়া খেলা বন্ধ সহ বাজারের সার্বিক উন্নয়নে মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল পূর্বক নতুন কমিটি গঠন করার লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেন দোকান মালিক ও ব‍্যবসায়ীরা।

মেয়াদ উত্তীর্ণ কমিটির কয়েকজন সদস‍্যের সাথে যোগাযোগ করা হলে তারা নাম প্রকাশ না করার শর্তে বলেন- আমাদের কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগে। বাজারে বিভিন্ন ধরনের অসামাজিক কাজ চললেও কমিটির চেয়ারম্যান শাহ আলম ছিদ্দিকী এসব বন্ধে কোন উদ্যোগ না নেয়াই আমরা কিছু করতে পারছি না। তবে আমাদের দ্বারা যতটুকু সম্ভব আমরা চেষ্টা করি।

এসব বিষয়ে জানার জন‍্য মেয়াদ উত্তীর্ণ কমিটির কোষাধক্ষ‍্য ফরিদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন-আমি নির্বাচিত কোষাধক্ষ‍্য, অথচ নির্বাচনের পর থেকে আমার হাতে কমিটির কোন হিসাবই নেই। বাজারের নিরাপত্তা ও উন্নয়নে নেই কোন ধরনের উদ্যোগ। আমাদের কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। আমিও চাই নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি আসুক এবং বাজারের নিরাপত্তা সহ সার্বিক উন্নয়ন হোক।

মেয়াদ উত্তীর্ণ কমিটির সাধারণ সম্পাদক মো: মোস্তাক আহমদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা তিনি বলেন- এই বিষয়ে আমি কিছু জানিনা। সভাপতি সব কিছু জানেন।

এই বিষয়ে জানার মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি শাহ আলম ছিদ্দিকীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার সত‍্যতা নিশ্চিত করে বলেন- কমিটির মেয়াদ শেষ হয়েছে সেটা ঠিক আছে। বিগত কয়েক বছর একটু ঝামেলায় থাকায় আবার নির্বাচন দেয়া সম্ভব হয়নি। ব‍্যবসায়ীরা যখন চাইবে তখনই নির্বাচন দেব। বাজার জুয়া খেলা ও মাদক বিক্রির বিষয়ে তিনি বলেন- বিষয়টি আমি খবরা খবর নিয়ে ব‍্যবস্থা নিচ্ছি।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com