ঢাকাশুক্রবার , ১৪ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মাছ ধরতে সাগরে গিয়ে নিখোঁজ ৫ জেলে তিনদিন পর উদ্ধার

প্রতিবেদক
নোমান হাশেমী টেকনাফ (হ্নীলা)

জুলাই ১৪, ২০২৩ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

নোমান হাশেমী টেকনাফ (হ্নীলা)

টেকনাফে একই পরিবারের ৪জন সদস্য ও এক মিয়ানমারের নাগরিক সহ ৫জন জেলে সাগরের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে গিয়ে নৌকার ইঞ্জিন বিকল হয়ে গভীর সমুদ্রে ভেসে যায়।
বৃহস্পতিবার(১৩ জুলাই) রাত ১১ টার দিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেল থেকে তাদের উদ্ধার করা হয়।
জেলেরা হলেন-টেকনাফের বাহারছড়া ইউনিয়ন শামলাপুর ১নম্বর ওর্যাডের নদী মিয়ার ছেলে ফজল আহমদ (৫০)ও ফজল আহমদের দুই ছেলে আব্দুর রহমান(২৭) নুরুল আমিন(২৫) ও ফজল আহমদের মেয়ের জামাতা গুরা পুতিয়া(২৬) এবং মিয়ানমারের নাগরিক রহমত উল্লাহ(২২)।
পরবর্তীতে নিখোঁজ তিনদিন পর কুতুবদিয়া চ্যানেল থেকে তাদের উদ্ধার হয়।বিষয়টি জানান শামলাপুর নৌ ঘাটের মাঝি সিরাজুল ইসলাম।
শামলাপুর নৌ ঘাটের জেলে কমিটির সভাপতি সিরাজুল ইসলাম বলেন,গত মঙ্গলবার ১১জুলাই সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে কৌশলে মিয়ানমারের এক নাগরিক ও ১ নম্বর ওয়ার্ড শামলাপুর এলাকার একই পরিবারের ৪ জন সদস্য সহ ৫ জন জেলে ইঞ্জিন চালিত কাঠের নৌকা নিয়ে সাগরের মাছ ধরতে যায়।পরে ওই নৌকার ইঞ্জিন বিকল হলে তারা গভীর সমুদ্রের দিকে ভেসে যায়।এবং বৃষ্টির কারনে ওই জেলেরা কারো সাথে যোগাযোগ করতে পারেনি।তারা তিনদিন সাগরে ভাসমান থাকা অবস্থায় বৃহস্পতিবার রাতে কুতুবদিয়া চ্যানেলে থাকা অন্যান্য জেলেরা তাদের উদ্ধার করেন।
তিনি আরো বলেন,উদ্ধারের পর ভিকটিমরা আমার সাথে যোগাযোগ করেছেন,তবে তারা এখনো বাড়িতে ফেরত আসেনি।তাদের সাথে থাকা ইঞ্জিন চালিত কাঠের নৌকাটি সাগরে ভেসে যায়।
বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন জানান,সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ জেলেরা উদ্ধার হয় বলে ভিকটিমের পরিবার থেকে বিষয়টি জানানো হয় বলে তিনি জানায়।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com