ঢাকাশুক্রবার , ৯ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বিয়েতে রবের আগে এলেন ম্যাজিস্ট্রেট, করলেন জরিমানা

প্রতিবেদক
সিএনএ

জুলাই ৯, ২০২১ ২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সরকারঘোষিত লকডাউনে (বিধিনিষেধ) অত্যন্ত গোপনে করা হয়েছে বিয়ের আয়োজন। কিন্তু সেই খবর কানে যায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের। বর আসার আগেই হাজির হলেন ম্যাজিট্রেট। নিষেধাজ্ঞার মধ্যেই বিয়ের আয়োজন করায় কনে পক্ষকে করলেন জরিমানা।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে ঘটনাটি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী ইউনিয়নের।

উপজেলা প্রশাসন জানায়, চিকনদণ্ডী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড এলাকার শমছু পুকুরপাড় আব্দুল গফুর সওদাগর বাড়িতে বিধিনিষেধ অমান্য করে বাসার ছাদে প্যান্ডেল করে বিয়ের আয়োজন করা হয়।

এ উপলক্ষে বরযাত্রীসহ প্রায় ১০০ জনের বেশি লোকের খাবার রান্নাও করা হয়। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্ল্যাহ। এরপর নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের আয়োজন করায় কনেপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্ল্যাহ বলেন, ‘সরকারঘোষিত লকডাউন কার্যকরে সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছিল। দুপুরে চিকনডণ্ডী ইউনিয়নে একটি বিয়ে আয়োজনের খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে জরিমানা করা হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে নানা অনিয়মের দায়ে সাত মামলায় মোট ২৪ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।’

জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে দুই দফা ঘোষণায় ১ জুলাই থেকে ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ সময় জরুরিসেবা দেয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকার নির্দেশনা রয়েছে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com