ঢাকাবৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন ফাইতং দরিদ্র ও অসহায় ৫শ’ নারী ও পুরুষ

প্রতিবেদক
এম কামরুল হাসান টিপু লামা প্রতিনিধি

জানুয়ারি ১৯, ২০২৩ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল জলিলের মানবিক উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন ফাইতং দরিদ্র ও অসহায় ৫শ’ নারী ও পুরুষ

এম, কামরুল হাসান টিপু,বান্দরবান জেলা প্রতিনিধি :
বান্দরবান পার্বত্য জেলা লামা উপজেলা ফাইতং ইউনিয়ন, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি’ ২৩ইং) সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত আব্দুল জলিল কোম্পানির মানবিক উদ্যোগে নিজ বাড়ি’তে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন ফাইতং দরিদ্র ও অসহায় ৫শ’ নারী ও পুরুষ।

আজ দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন। চকরিয়া বরইতলী মা- শিশু হাসপাতাল ক্যাম্প। মেডিকেল ক্যাম্পে মা ও শিশু, মেডিসিন, চর্ম ও যৌন, নাক-কান-গলা ও চক্ষু, গর্ভবর্তী ও বয়স্ক ব্যক্তিদের বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়ে পেসক্রিপশনের মাধ্যমে বিভিন্ন রোগের সেবা প্রদান করা হয়। এই
দিন ব্যাপি এ বিনামুল্যে রোগীদের ডাক্তার দেখানো ও ফ্রি চিকিৎসা সেবা অনেকে অংশ গ্রহণ করেন। ফাইতং ইউনিয়ন বিভিন্ন ওয়ার্ড থেকে সেবা নিতে আসে বিনামুল্যে বিভিন্ন রোগের ও বিশেষঞ্চ চিকিৎসক দেখাতে পেরে সমাজের অসহায় ও হত দরিদ্র মানুষরা হাসি মুখে বাড়ি ফিরে যায়।

চিকিৎসা প্রদানকারী ডাক্তাররা হলেন, চকরিয়া বরইতলী মা- শিশু হাসপাতাল
ডাঃ মোঃ মাসুদুর রহমান সৌরভ এবং ডাঃ মোছাঃ শামীমা আক্তার।

চিকিৎসা সেবা নিতে আসা ফাইতং ৯নং ওয়ার্ড
মোহাম্মদ হোসেন বলেন, ‘আমরা গরিব মানুষ। শহরে গিয়ে চিকিৎসা নেয়ার মতো সামর্থ্য আমাদের নেই। এই ধরনের মেডিকেল ক্যাম্প আমাদের মতো অসহায় মানুষের খুব উপকারে আসে। আগামী দিনগুলোতেও যেন এমন চিকিৎসা সেবার আয়োজন করা হয়।’

নুরুল ইসলাম বলেন, ‘গ্রামের অবহেলিত মানুষের চিকিৎসা সেবা দেয়ার এই মহান উদ্যোগকে স্বাগত জানাই। পাশাপাশি মেডিকেল ক্যাম্পের ধারাবাহিকতা রক্ষা করার ঐকান্তিক প্রচেষ্টা একান্ত জরুরি।’ গ্রামের অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার জন্য বিশিষ্ট ডাক্তার, আব্দুল জলিল কোম্পানি সহ সমাজের বিত্তবান মানুষদের প্রতি আহবান জানিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজক এবং ফাইতং ইউনিয়ন সাবেক আমজনতার চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল জলিল কোম্পানি প্রতি। তিনি বলেন, এভাবে চিকিৎসা সেবা দিতে পারলে এলাকার অনেক মানুষ উপকৃত হবে।

আব্দুল জলিল কোম্পানি বলেন, ‘এই মহান উদ্যোগের সাথে থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। এলাকায় অসহায় বঞ্চিত মানুষের
পাশে থাকায় আমার মূল লক্ষ্য।’

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com