ঢাকারবিবার , ৪ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা – জনসমুদ্রে পরিনত

প্রতিবেদক
ইসমাইলুল করিম

ডিসেম্বর ৪, ২০২২ ৯:৩৯ অপরাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডে ২৯টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন-জনসভায় জনসমুদ্রে পরিণত ছিল

ইসমাইলুল করিম স্টাফ রিপোর্টার :
বাংলাদেশের চট্টগ্রামে ৪ডিসেম্বর-২০২২ ঐতিহাসিক পলোগ্রাউন্ড ময়দানে আওয়ামী লীগের জনসভার মঞ্চ থেকে চট্টগ্রামে ২৯টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা। এ সময় ৪টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেছেন রবিবার (০৪ রা ডিসেম্বর)। বিভিন্ন সংশ্লিষ্ট সূত্রে হতে তথ্য মতে প্রকল্প সংশ্লিষ্ট বিভাগ ও মন্ত্রণালয় সূত্রে জানা যায় যে উদ্বোধনী প্রকল্পগুলো হচ্ছে ফটিকছড়ি জেলার ও হাটহাজারী উপজেলার হালদা নদী এবং ধুরং খালের তীর সংরক্ষণ ও বন্যা নিয়ন্ত্রণ প্রকল্প, সন্দ্বীপ উপজেলার ৭২ নং পোল্ডারের ভাঙন প্রবণ এলাকায় স্লোপ প্রতিরক্ষা কাজের মাধ্যমে পূনর্বাসন(১ম সংশোধিত)প্রকল্প ও বাঁশখালী উপজেলার ৬৪/১এ,৬৪/১বি এবং ৬৪/১সি পোল্ডারের সমন্বয়ে ক্ষতিগ্রস্ত অংশের স্থায়ী পুনর্বাসন প্রকল্প (২য় সংশোধিত) উদ্বোধন।

এবং কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীনে সীতাকুণ্ড টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এছাড়া ফটিকছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এবং রাউজান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ উদ্বোধন করেন। তাছাড়া কোতয়ালী থানাধীন দারুল উলুম আলীয়া মাদ্রাসার একটি ৬ তলা ভবন ও সীতাকুন্ড টেকনিক্যাল স্কুলে একটি ৫ তলা ভবন,একটি ৪ তলা প্রশাসনিক ভবন,ওয়ার্কশপ,একতলা সার্ভিস এরিয়া ও বৃষ্টির পানি সংরক্ষণসহ ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আরো উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীনে কোতয়ালী থানাধীন গুল-এ জার বেগম সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভবন,কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভবন,চট্টগ্রাম সরকারি কলেজে ১০ তলা একাডেমিক ভবন,কুসুমকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভবন,পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভবন,এবং মিরসরাই উপজেলার করেরহাট কে.এম.উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন।

পাঁচলাইশ থানাধীন বন গবেষণাগার উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভবন, বোয়ালমারী উপজেলাধীন হাজী মোহাম্মদ জানে আলম উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন,পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন,সন্দ্বীপের সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন এবং ডবলমুরিং থানাধীন সরকারি সিটি কলেজে ১০ তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।এ সময় পলোগ্রাউণ্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একটি ভবন সম্প্রসারণ, সরকারী মুসলিম উচ্চ বিদ্যালয়ের লালদিঘী মাঠের ৬ দফা মঞ্চ নির্মাণসহ সংস্কার কাজ এবং খুলশী থানাধীন সিএমপি উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের সম্প্রসারণ কাজ উদ্বোধন করেন এবং স্বাস্থ্যসেবা বিভাগের অধীনে উদ্বোধন হওয়া প্রকল্পগুলো হলো-মীরসরাইয়ে হিংগুলি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং লোহাগড়ায় চুনতি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নির্মাণ কাজ।

শিল্প মন্ত্রণালয়ের অধীনে বিটাক চট্টগ্রাম কেন্দ্রের নারী হোস্টেল নির্মাণকাজও উদ্বোধন হতে যাচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে নাসিরাবাদ এলাকায় শিক্ষানবিসি প্রশিক্ষণ দপ্তর সংস্কার ও আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন। তালিকায় থাকা বিভিন্ন প্রকল্পগুলো হচ্ছে কৃষি মন্ত্রণালয়ের অধীনে দেওয়ানহাটে হর্টিকালচার সেন্টারে একটি প্রশিক্ষণ ও অফিস,
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনে ‘দুইটি উচ্চ ক্ষমতাসম্পন্ন (প্রতিটি ৫০০০ বিএইচপি/ ৭০ টন বোলার্ড পুল) টাগবোট সংগ্রহ’শীর্ষক প্রকল্প ও ‘চট্টগ্রাম বন্দরের বিভিন্ন ইয়ার্ড এবং টার্মিনালের জন্য প্রয়োজনীয় ইক্যুইপমেন্ট সংগ্রহ শীর্ষক প্রকল্প।

এছাড়া এ প্রকল্পের বাইরে ও আরও চারটি প্রকল্পের ভিত্তি স্থাপন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্প গুলো হচ্ছে-নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রামের মিরসরাই ও সন্দ্বীপ অংশে জেটিসহ আনুষাঙ্গিক স্থাপনাদি নির্মাণ, আনোয়ারায় বাংলাদেশ মেরিন একাডেমির আধুনিকরণ এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে পাঁচলাইশ আবাসিক এলাকায় আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন জাতিসংঘ সবুজ উদ্যান স্থাপন তাছাড়া বিদ্যুৎ বিভাগের অধীনে চট্টগ্রামস্থ বিপিসি ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি জননেত্রী শেখ হাসিনা।

উক্ত সভায় বিভিন্ন জেলা উপজেলা হতে আসেন নেতৃবৃন্দ,নেতাকর্মী,জনসাধারণ কৃষক,শ্রমিকসহ বিভিন্ন পেশা শ্রেণির মানুষ।দেখা যায় জনসভা যেন জনগণের পরিপূর্ণতা জনসমুদ্রে পরিনত হয়।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com