ঢাকাবুধবার , ১৬ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে পুলিশি বাধার সম্মুখীন ছাত্রজোট

প্রতিবেদক
সিএনএ

জুন ১৬, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

Home/ শিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া, বেসরকারি কলেজ-বিশ্ববিদ্যালয়ের আয়ের ওপর প্রস্তাবিত ১৫ শতাংশ কর আরোপের সিদ্ধান্ত প্রত্যাহারসহ চার দফা দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে।

বুধবার (১৬ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে সচিবালয় অভিমুখে যাত্রা শুরু করেন তারা। মিছিলটি শহীদ মিনার, দোয়েল চত্বর, হাইকোর্ট, প্রেস ক্লাব অতিক্রম করে সচিবালয় গেটে এলে পুলিশ ব্যারিকেড দিয়ে বাধা দেয়।
পুলিশের বাধায় ছাত্রজোটের নেতাকর্মীরা সেখানেই শিক্ষা-ব্যবসা, একসাথে চলে না; হল-ক্যাম্পাস খুলে দাও, নাইলে গদি ছেড়ে দাও; করারোপ যেখানে, লড়াই হবে সেখানে; অচল হল সচল করো, শিক্ষাজীবন রক্ষা করো স্লোগান দেন। ছাত্রজোটের নেতারা তখন পুলিশের সামনেই বক্তব্য দিতে শুরু করেন।

বক্তব্যে ছাত্রজোটের সমন্বয়ক মাসুদ রানা বলেন, ‘আমরা শুরু থেকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণার আহ্বান করছি, শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেয়ার আবেদন করেছিলাম কিন্তু আমরা দেখলাম ফ্যাসিবাদী সরকার আমাদের দাবিতে কর্ণপাত করেনি। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে কোনো উদ্যোগও দেখতে পাচ্ছি না। রোডম্যাপও ঘোষণা করা হচ্ছে না। অথচ বিশ্ববিদ্যালয় কলেজের ওপর ঠিকই ১৫ শতাংশ করারোপ করে।

এ সরকার যে বর্বরতা, কর্মকাণ্ড করছে, আমাদের যৌক্তিক দাবিতে পুলিশ বাধা দিয়েছে। এতে করে এ সরকারের ফ্যাসিবাদী চরিত্র স্পষ্ট। বাধা দিয়ে আমাদের আন্দোলন দমিয়ে রাখা যাবে না। শিক্ষা খাতের এ চক্রান্ত এবং এই চক্রান্তের মূল ফ্যাসিবাদী সরকারকে রুখে দিতে হবে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com