ঢাকারবিবার , ২২ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লামায় স্কুলে ৫-১১বছর বয়সী শিক্ষার্থীদেরকে কোভিড-১৯ এর ফাইজার টিকা প্রদান

প্রতিবেদক
ইসমাইলুল করিম নিরব

জানুয়ারি ২২, ২০২৩ ৮:২৯ অপরাহ্ণ
Link Copied!

ইসমাইলুল করিম নিজস্ব প্রতিবেদক :
দেশে কোভিড-১৯ সংক্রমণ থেকে সুরক্ষায় ৫ থেকে ১১ বছর বয়সি শিশুদের ভ্যাক্সিন দেওয়া শুরু করছে সরকার। বান্দরবানের লামায় ফাইতং ইউনিয়নে শুরু হয়েছে ভ্যাক্সিন কার্যক্রম। ৬-৮ওয়ার্ডে’ নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হেডম্যানপাড়া প্রাইমারি স্কুলে ৫-১১বছর বয়সী শিক্ষার্থীদেরকে কোভিড-১৯ এর ফাইজার টিকা প্রদান করা হয় (২২শে জানুয়ারী) রবিবার সকাল ১০টায়।

টিকা কার্যক্রমের উদ্ভোধন করেন, ফাইতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ওমর ফারুক। এ সময় অংশ নেন, লামা উপজেলা স্বাস্থ্য পরিদর্শক, দিদারুল ইসলাম চৌধুরী,
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহকারী স্বাস্থ্য পরিদর্শক, আমজাদ হোসেন চৌধুরী,
স্বাস্থ্য সহকারী, মহিউদ্দিন। উক্ত ভ্যাক্সিস কার্যক্রম প্রাথমিক বিদ্যালয় প্রায় পাঁচ’শত শিক্ষার্থী টিকা গ্রহণ করেন। টিকাদান কার্যক্রমে উপস্থিত ছিলেন, সিএইসসিপি ও সুতাবাদী পাড়া কমিউনিটি ক্লিনিক জয়তুন্নেছা জয়া, বিদ্যালয় প্রধান শিক্ষক, সহকারি শিক্ষকগণ, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি সহ প্রমূখ।

উল্লেখ্য ২০২২সালে ১১ আগস্ট পরীক্ষামূলক
ভ্যাক্সিন দিয়ে প্রতিক্রিয়া না পাওয়ায় পুরোদমে
ভ্যাক্সিন প্রয়োগ শুরু হয়েছে। যা এখনো চলমান। লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক দিদারুল ইসলাম জানান, কোভিড-১৯ টিকা রেজিস্ট্রেশন কার্ড প্রদর্শন সাপেক্ষে নিজ নিজ স্কুলে ও পরবর্তীতে কমিউনিটি পর্যায়ে স্কুল বহির্ভূত শিশু নিকটস্থ কেন্দ্র থেকে ভ্যাক্সিন নিবে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com