ঢাকারবিবার , ৫ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মাসিক ভাতা সহ অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি ইউপি সদস্যদের

প্রতিবেদক
সিএনএ

সেপ্টেম্বর ৫, ২০২১ ১০:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মাসিক ভাতা বৃদ্ধিসহ অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি জানিয়েছেন ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যরা। সেই সঙ্গে ইউনিয়ন পরিষদের ক্ষমতা বিকেন্দ্রীকরণের দাবিও জানান তারা।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীতে ‘বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশন’ আয়োজিত আলোচনা সভায় এ দাবি জানান ইউপি সদস্যরা।

দাবি আদায়ের জন্য নিজেদের সংগঠিত করতে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে অংশ নেন সারাদেশ থেকে আসা ইউনিয়ন পরিষদের সদস্যরা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেন, দাবি আদায়ে নিজেদের ঐক্যবদ্ধ হতে হবে। সংগঠনকে শক্তিশালী করার পরামর্শও দেন তিনি।

তৃণমূলের জনপ্রতিনিধি ইউনিয়ন পরিষদের সদস্য রয়েছেন প্রায় ৫৫ হাজার। সারাদেশে মানুষের কাছে সরকারের সুযোগ সুবিধা পৌঁছে দিতে কাজ করেন তারা। তবে কেন্দ্রীয়ভাবে শক্তিশালী সংগঠন না থাকায় নিজেদের দাবি তুলে ধরতে পারেন না বলে মনে করেন তারা।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশনের এ অনুষ্ঠানে হুইপ সামশুল হক চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, নৌবাহিনীর সাবেক প্রধান ও কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আবু তাহের, বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা শাহাদাৎ হোসেন টয়েল।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে আনোয়ার হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মুন্নার নাম ঘোষণা করা হয়।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com