ঢাকামঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

খুরুশকুলে বার্মাইয়া ফয়েজের পাহাড় কেটে দালান নির্মাণ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ২০, ২০২২ ১১:২০ অপরাহ্ণ
Link Copied!

খুরুশকুলে বার্মাইয়া ফয়েজের পাহাড় কেটে দালান নির্মাণ!

(নিজস্ব প্রতিনিধি)

কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব হামজার ডেইল এলাকায় প্রশাসনকে তোয়াক্কা না করে পাহাড় কেটে পাকা দালান নির্মিত করছে বার্মাইয়া ফয়েজ উল্লাহ প্রকাশ জুয়েল। প্রশাসনের কোনো অনুমতি ছাড়াই পাহাড় কাটা হচ্ছে বলে অভিযোগ এই পুরাতন রোহিঙ্গার বিরুদ্ধে।

সরেজমিনে দেখা যায় পূর্ব হামজার ডেইল এলাকায়
উচু একটি পাহাড় এক পাশ থেকে কাটা হচ্ছে। পাহাড়ের চূড়ায় ও পাদদেশে নানা গাছপালা রয়েছে। পাহাড় কেটে সমতল করে নির্মান করা হচ্ছে একটি পাকা দালান। চার কক্ষের রাজকীয় ভবনটির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। অনুসন্ধানে জানা যায় মৃত নাজির হোসেনের পুত্র ফয়েজ উল্লহ একজন পুরাতন রোহিঙ্গা। সে বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে বসবাস করে আসছে এবং বিভিন্ন জায়গায় সে বিভিন্ন ধরনের নাম ব্যবহার করে। তার নাম ফয়েজ উল্লাহ হলেও খুরুশকুলে সে জুয়েল নামে পরিচিত। সে শুধু পাহাড় কাটা নই, ইয়াবা ব্যাবসার সাথেও জড়িত বলে অভিযোগ করেন স্থানীয়রা। স্থানীয়রা আরো বলেন সে এখানে এসেছে মাত্র কয়েক বছর হয়েছে। প্রতি মাসে ২/৩ থেকে বার অপরিচিত লোকজন তাকে খোঁজতে আসে ইয়াবার টাকা সংক্রান্ত বিষয় নিয়ে। ইয়াবার অবৈধ টাকার গরমে সে স্থানীয় কাউকে পাত্তা দেয় না। এত উঁচু পাহাড়ের একপাশ কেটে দালান নির্মাণের কাজ বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন স্থানীয়রা।

এই বিষয়ে জানার জন্য ফয়েজ উল্লাহ প্রকাশ জুয়েলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- আমি অনেক কষ্ট করে বাড়ীটি করছি। বাড়ীটি করতে গিয়ে পাহাড়ের একপাশ কাটতে হয়েছে। এই প্রতিবেদকের সাথে সরাসরি দেখা করে বিস্তারিত জানাবেন বলে জানান অভিযুক্ত রোহিঙ্গা ফয়েজ।

স্থানীয় ইউপি সদস্য বলেন, এই রকম পাহাড় কাটার ঘটনা খুরুশকুলে অহরহ ঘটছে। প্রশাসন কোনো পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না। তাই পাহাড় কাটতে কেউ ভয় পাচ্ছে না। পরিবেশের ভারসাম্য রক্ষার্থে পাহাড় কাটা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন ঐ জনপ্রতিনিধি।

পাহাড় কাটে দালান নির্মাণের বিষয়ে জানার জন্য খুরুস্কুল বন বিট কর্মকর্তা মাসুম মাতবরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- এটা আমাদের কাছে তথ্য রয়েছে, আমি ঘটনা স্থলে গিয়ে দেখে এসেছি। অবৈধভাবে পাহাড় কাটার দায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com