ঢাকামঙ্গলবার , ২২ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা বন্ধে নির্দেশ দিলেন – ওবায়দুল কাদের

প্রতিবেদক
সিএনএ

জুন ২২, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীতে ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা বন্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও দুই সিটি করপোরেশনকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (২২ জুন) ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ-ডিটিসিএ’র বোর্ড সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি সভায় যুক্ত হন।

সেতুমন্ত্রী বলেন, ‘ডিটিসিএ প্রদত্ত বহুতল ভবনের জন্য ট্রাফিক ক্লিয়ারেন্স ছাড়পত্র গ্রহণের বিষয়টি আইনগত বিধিবিধানের আওতায় রাজউকের সঙ্গে আলোচনা করে নিষ্পত্তি করতে হবে। সমন্বহীনভাবে ঢাকা সিটি করপোরেশন এলাকায় সড়ক খনন করা যাবে না।’
এ সময় ইনার রিং রোডের ইস্টার্ন বাইপাস এবং ওয়েস্টার্ন অংশের হালনাগাদকরণে ডিটিসিএ’র মাধ্যমে ঢাকার দুই সিটি করপোরেশনের সঙ্গে আলোচনা করে প্রকল্প প্রস্তাব চূড়ান্ত করার আহ্বান জানান মন্ত্রী।
তিনি বলেন, ‘সারা বিশ্বকে উন্নয়ন-অর্জনে শেখ হাসিনা তাক লাগিয়ে দিয়েছেন, তাহলে ঢাকা শহর কেন পিছিয়ে থাকবে?’ এ বিষয়ে ডিটিসিএ-কে প্রয়োজনীয় সহযোগিতা করতে ঢাকার দুই মেয়রের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

ডিটিসিএ’র বোর্ড সভায় এ সময় ভার্চুয়ালি যুক্ত হন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াত আইভি, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাগুফতা ইয়াসমিন এমিলি, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান এবং বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও ডিএমপি কমিশনার।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com