ঢাকাশনিবার , ১ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আজ মহা ষষ্ঠী দিয়ে শুরু হচ্ছে কক্সবাজার জেলাব্যাপী দুর্গা পুজো, কঠোর নিরাপত্তায় প্রশাসন

প্রতিবেদক
আনোয়ার হোছন

অক্টোবর ১, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

আনোয়ার হোছন- সদর প্রতিনিধি

কক্সবাজার জেলায় দুর্গাপূজা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুরো জেলাব্যাপী থাকবে প্রশাসনের বড় একটা টিম। এই টিমটি জেলায় দুর্গাপূজা চলাকালীন সময়ে এবং কক্সবাজার সমুদ্র সৈকতে প্রতিমা বিসর্জন অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত পহেলা অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ব্যবস্থা করবেন। এবিষয়ে জনস্বার্থে একটি আদেশ জারি করেন কক্সবাজার জেলা প্রশাসন।

জানা গেছে, শারদীয় দুর্গাপূজা চলাকালীন সময়ে সার্বিক ব্যবস্থাপনা ও কার্যক্রম তদারকি করার জন্য পুরো জেলায় ২১ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মাঠে থাকবেন। এর মধ্যে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জাকারিয়া ও সহকারী কমিশনার (ভূমি) ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জিল্লুর রহমান কক্সবাজার পৌরসভা ব্যতীত পুরো জেলায় তদারকি করবেন।

কক্সবাজার পৌর এলাকায় বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নওশেন ইবনে হালিম, মোঃ তাজ উদ্দিন, রাবেয়া আসফার সায়মা, মোঃ আশিক খান, শুভাশীষ চাকমা, মোঃ রাইসুল ইসলাম, মাসুম বিল্লাহ, সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা সহ ৮ জন সার্বক্ষণিক তদারকিতে থাকবেন।

চকরিয়া উপজেলা থাকবেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জেপি দেওয়ান ও মোঃ রাহাত উজ জামান। একইভাবে মহেশখালীতে থাকবেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়াছিন ও মোহাম্মদ সাইফুল ইসলাম।

রামু উপজেলা থাকবেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ফাহমিদা মুস্তফা ও নিরুপম মজুমদার। একইভাবে উখিয়া থাকবেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ইমরান হোসাইন সজীব ও সালেহ আহমেদ।

পেকুয়া উপজেলায় থাকবেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট পূর্বিতা চাকমা। কুতুবদিয়া উপজেলা থাকবেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট দীপংকর তঞ্চঙ্গ্যা ও টেকনাফ উপজেলায় থাকবেন মোঃ এরফানুল হক চৌধুরী।

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উজ্জ্বল কর ও সাধারণ সম্পাদক বেন্টু দাশ বলেন, পূজার পাশা-পাশি দেশের বৃহৎ প্রতিমা বিসর্জন অনুষ্ঠানটি হয় কক্সবাজারে। স্বাভাবিকভাবে কক্সবাজারে পূজারীদের পাশাপাশি অসাম্প্রদায়িক চেতনায় হিন্দু-মুসলিম- বৌদ্ধ-খ্রিষ্টান সহ দেশি-বিদেশী পর্যটক কক্সবাজারে আসেন। তাই পূজা এবং বির্সজন অনুষ্ঠানকে সুন্দর ও সু-শৃংখলভাবে উদযাপন করতে আমরা প্রশাসনের সহযোগিতা চেয়ে আসছিলাম।

এছাড়াও কক্সবাজার ১৮টি পূজা মন্ডপ ঝুঁকিপূর্ণ। যা ইতিমধ্যে আমরা প্রশাসনকে অবগত করেছি। এরই প্রেক্ষিতে কক্সবাজার জেলা প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন। জেলার প্রতিটি উপজেলা এবং কক্সবাজার পৌরসভায় মোট ২১ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম‍্যাজিষ্ট্রেট সার্বক্ষণিক মাঠে থাকবেন বলে আমাদেরকে জানিয়েছেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com