ঢাকাশুক্রবার , ১৪ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

৩০ কেজি ওজনের কালো পোয়া ধরা পড়ে টেকনাফ জেলেদের জালে

প্রতিবেদক
আব্দুর রহমান, টেকনাফ

জুলাই ১৪, ২০২৩ ১০:২০ অপরাহ্ণ
Link Copied!

আব্দুর রহমান, টেকনাফ

টেকনাফ উপজেলায় সাবরাংয়ে জেলেদের জালে ধরা পড়েছে ৩০ কেজি ওজনের একটি কালো পোয়া মাছ।

জেলেদের সঙ্গে কথা বলে জানা যায়, টেকনাফ সদর ইউনিয়নের বড় হাবির পাড়ার বাসিন্দা সৈয়দ আহমদের মালিকানাধীন একটি নৌকায় জেলে ছৈয়দ হোছাইন মাঝি ,আরো ৪জন জেলে স্টাফ নিয়ে সাগরে মাছ ধরতে যান। নৌকাটি শুক্রবার ভোরে সাগরে জাল পাতেন। সকালে জালে কালো পোয়া মাছটি ধরা পড়ে,এটির ওজন ৩০ কেজি। নৌকার মাঝি ছৈয়দ হোছাইন জানান, মাছটি নিয়ে বাহার ছড়া নৌ-ঘাটে ফিরে আসার পর উৎসুক মানুষের ভিড় জমে যায়।

নৌকার মালিক সৈয়দ আহমদ জানান, তিনি প্রথমে মাছটির দাম হাঁকেন ৬ লাখ টাকা। পরে সাবরাংয়ের মাছ ব্যবসায়ী জাফর আহমদ ৪লাখ টাকায় মাছটি কিনে আলী আহমদ নামে আরেক মাছ ব্যবসায়ীকে ৭ লাখ টাকায় বিক্রি করে দেন।

মাছ ব্যবসায়ী আলী আহমদ বলেন,কালো পোয়া মাছটির ওজন ৩০ কেজি এবং বায়ুথলি ৯শত গ্রাম।আমি মাছটি ৭ লাখ টাকায় ক্রয় করে কক্সবাজার ফিশারিঘাটের মাছ ব্যবসায়ী সুলতান আহমদকে সাড়ে ১০ লাখ টাকায় বিক্রি করেছি।

খোঁজ নিয়ে জানা যায়, কালো পোয়া মাছ চড়া দামে রপ্তানি করা হয়। বিশেষ করে, এই মাছের বায়ুথলি চিকিৎসা খাতে রাসায়নিক পণ্য হিসেবে ব্যবহার হয় বলে কালো পোয়া মাছের দাম চড়া বলে জানান ব্যবসায়ীরা।

সাবরাং বাহার ছড়া নৌ-ঘাটের সভাপতি মোঃ হাশেম বলেন, সরকারি নিষেধাজ্ঞা থাকায় অধিকাংশ নৌযান সাগর থেকে নিরাপদ স্থানে তুলে রাখা হয়েছে। সাধারণত গভীর সাগরে এ মাছ ধরা পড়ে, তবে সবসময় জালে এতবড় মাছ ধরা পড়ে না।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com