ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ভুয়া ফেসবুক আইডির অত্যাচারে অতিষ্ঠ খুরুশকুলবাসি, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

প্রতিবেদক
আনোয়ার হোছন

ডিসেম্বর ৭, ২০২৩ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

(আনোয়ার হোছন)

ভুয়া ফেসবুক আইডির অত্যাচারে রীতিমত অতিষ্ঠ হয়ে উঠেছে সদরের খুরুশকুল ইউনিয়নের সর্বস্তরের জনগন। বিভিন্ন ধরনের ভুয়া ফেসবুক আইডি থেকে স্থানীয় বিভিন্ন লোকজনের নামে অসত্য, বানোয়াট, মানহানিকর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে খুরুশকুলের সাধারণ জনগনের মাঝে একটি অস্বস্থিকর পরিবেশ সৃষ্টি করেছে। এসব ভুয়া আইডির কবলে পড়েছে খুরুশকুলের প্রায় শতাধিক মানুষ। এসব ভুয়া ফেসবুক আইডি বন্ধে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সচেতন মহল।

স্থানীয়রা জানান, খুরুশকুলে প্রায় শতাধিক ভুয়া ফেসবুক আইডি ব্যবহার হচ্ছে। এসব ভুয়া আইডি থেকে বিভিন্ন সময়ে স্থানীয় বিভিন্ন মানুষের নামে বাজে মন্তব্য, অসত্য ও মানহানিকর পোস্ট করা হচ্ছে। এসব ভুয়া আইডির টার্গেট থেকে বাদ যাচ্ছে না কেউ। তাদের অনলাইন হামলার শিকার হচ্ছে রাজনীতিবিদ, ব্যবসায়ী, চাকুরীজীবি, ছাত্র, শিক্ষক সহ নানা পেশার মানুষ। এতে খুরুশকুলের মানুষের মধ্যে যেমন বিরুপ মন্তব্য সৃষ্টি হচ্ছে তেমন খুরুশকুলের মান সম্মান ক্ষুণ্ণ হচ্ছে।

কয়েকজন ভুক্তভোগীর সাথে কথা বলে জানা যায়, দিন দিন বাড়েছে ভুয়া ফেসবুক আইডির সংখ্যা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয়তা বাড়ার পাশা-পাশি ভুয়া একাউন্ট খুলে হয়রানিও বাড়ছে দিন দিন। খুরুশকুলে অসংখ্য ভুয়া একাউন্ট আছে। এসব একাউন্ট থেকে সরকারের বিরুদ্ধে উস্কানি ছাড়াও রাজনৈতিক নেতা, সমাজকর্মী ও সুশীল সমাজের নামে বিভ্রান্তিকর অসত্য ও মানহানিকর পোস্ট দেওয়া হচ্ছে। একটি চক্র ভুয়া বেশ কয়েকটা ফেসবুক আইডি দিয়ে এসব কর্ম চালিয়ে যাচ্ছে। এতে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা যাচ্ছে এবং জনগণ বিভ্রান্ত হচ্ছে। ভুয়া অপপ্রচার রোধ করতে হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভুয়া আইডির লাগাম টেনে ধরতে হবে। প্রশাসনকে অবশ্যই কঠোর প্রদক্ষেপ গ্রহণ করতে হবে। এখন যদি রোধ করতে না পারে তাহলে এর ভায়াবহতা প্রকট আকার ধারণ করবে বলে জানান ভুক্তভোগীরা।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com