ঢাকাবুধবার , ৭ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ব্যাটারিচালিত রিকশা বাদ দিলে এসির বিদ্যুৎও বন্ধ করতে হবে’ – এম পি শিবলী সাদিক

প্রতিবেদক
সিএনএ

জুলাই ৭, ২০২১ ১১:২০ অপরাহ্ণ
Link Copied!

বিদ্যুৎ সাশ্রয়ে যদি ব্যাটারিচালিত রিকশা বাদ দিতে হয়, তাহলে এসির মাধ্যমে যে বিদ্যুৎ ব্যবহার হয় তা বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক।
বুধবার (০৭ জুলাই) সন্ধ্যা ৭টায় নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ মন্তব্য করেন। পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

এটা বাংলাদেশ, লাখো শহীদের রক্তে কেনা দেশ। এটা কৃষক, দিনমজুর, রিকশাচালকের দেশ। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য যদি ব্যাটারিচালিত রিকশা বাদ দিতে হয় তাহলে বলব, রাত নেমে এলে অথবা সারাদিন বড় বড় শহর কাঁপিয়ে এসি নামক যন্ত্রে যে বিদ্যুৎ ব্যবহার হয় তা বন্ধ করতে হবে।

বন্ধ করতে হবে রাস্তার দুই পাশে শোভাবর্ধনকারী সব লাইট। বন্ধ করে দিতে হবে সব পেট্রোল ও সিএনজি পাম্পের আলো ঝলমলে অপ্রয়োজনীয় বাতি। বন্ধ করে দিতে হবে কমিউনিটি সেন্টারের অপ্রয়োজনীয় সব আলো। রাষ্ট্রকেই দায়িত্ব নিয়ে বাঁচাতে হবে এই অসহায় মানুষদেরকে। বাঁচতে দিতে হবে ৩০ থেকে ৫০ লাখ পরিবারকে, যাদের ঘামের টাকায় তাদের সন্তানেরা দুই বেলা খেতে পায়, শিক্ষা ও চিকিৎসা পায়।

মনে রাখতে হবে, এই দেশে জন্ম নেওয়া সব শিশুর অধিকার এই দেশের প্রত্যেকটা ধূলিকণায়। রাষ্ট্রের টাকায় যদি ওই ৫০ লাখ রিকশাওয়ালার পরিবারের দায়িত্ব না নেওয়া যায়, তাহলে প্রয়োজনে আরও ১/২ হাজার মেগাওয়াট বিদ্যুতের পাওয়ার প্লান্ট স্থাপন করা হোক। যানজটের কারণে হাজার হাজার কোটি টাকা প্রতিদিন নষ্ট হয় এই লোকসানের কথা না বলে বিদ্যুতের অপচয় বলে এই সাধারণ খেটে খাওয়া মানুষদের সঙ্গে কোনও অসদাচারণ করা যাবে না। অবস্থানকে বিবেচনা করে কখনওই কারও অবমূল্যায়ন করা যাবে না।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com