ঢাকাবুধবার , ১ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লামায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ, উপকরণ বিতরণ আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
এম, কামরুল হাসান টিপু

মার্চ ১, ২০২৩ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!

স্মার্ট লাইভস্টক,স্মার্ট বাংলাদেশ ” এই স্লোগানকে প্রতিপাদ্য করে লামায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০২৩ উদযাপিত হয়েছে।

বুধবার (১লা মার্চ) সকাল ১০টায় লামা উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের আয়োজনে গরু ছাগল মোটা তাজা করণ, ভিটামিন সহ উপকরণ বিতরণ ও আলোচনা সভা লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃমোস্তফা জামাল।
প্রধান বক্তা ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য,জেলা পরিষদের প্রাণি সম্পদ কনভেনিং কমিটির আহ্বায়ক, বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান, বিশেষ অতিথি লামা পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, সঞ্চালনায় ছিলেন উপজেলা প্রাণিসম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা: কালীশংকর পাল। প্রশিক্ষণমূলক বক্তব্য দেন, প্রাণিসম্পদ জেলা প্রশিক্ষক নজরুল ইসলাম ও খামারী মনির হোসেন।

বক্তারা বলেন, স্মার্ট সমাজ গড়তে স্বনির্ভর হতে হবে। বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের কৃষকের কল্যানে কাজ করে যাচ্ছেন। বিনামূল্যে কৃষকদের প্রণোদনাসহ কৃষি উপকরণ সার বীজ সহ আর্থিক সহায়তা প্রদান করে যাচ্ছেন। পাশাপাশি গবাদি পশু পালন ও হাস মুরগীর খামারসহ বিভিন্ন ভাবে প্রশিক্ষণ প্রদান, ঋণ দেওয়া হচ্ছে। এর ফলে যুব সমাজ যুব শক্তিতে রুপান্তর হয়েছে। মাংস ও মৎস্য উৎপাদনে বাংলাদেশ সারা বিশ্বে প্রশংসিত হয়েছে বলে বক্তারা খামারীদের ধন্যবাদ জানান।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com