ঢাকামঙ্গলবার , ৮ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবানের আন্তর্জাতিক নারী দিবস পালন

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক

মার্চ ৮, ২০২২ ১১:২৬ অপরাহ্ণ
Link Copied!

বান্দরবানের আন্তর্জাতিক নারী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক :
বান্দরবান জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে মঙ্গলবার( ৮ মার্চ ২২ইং) আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলাপ্রশাসক, বান্দরবান পার্বত্য জেলা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেরিন আখতার বিপিএম, পুলিশ সুপার, বান্দরবান পার্বত্য জেলা এবং লুৎফুর রহমান, উপপরিচালক, স্থানীয় সরকার, বান্দরবান পার্বত্য জেলা। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শেখ ছাদেকের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানটি জেলাপ্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিকসহ উন্নয়নের সব ক্ষেত্রে নারীর সমান অংশীদারিত্ব এবং সম-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ৮ মার্চ ‘আন্তর্জাতিক নারী দিবস’ হিসেবে সরকারি-বেসরকারিভাবে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য হলো ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’। বাংলাদেশে নারীসমাজের আর্থ-সামাজিক উন্নয়ন, নারী অধিকার রক্ষা, নারীর ক্ষমতায়ন ও সমতার উন্নয়নের জন্য দিবসটির গুরুত্ব অপরিসীম।

বিসিএস উইমেন নেটওয়ার্ক, বান্দরবান জেলা শাখার আয়োজনে এবং বান্দরবান সদর হাসপাতাল ও রেড ক্রিসেন্ট সোসাইটি, বান্দরবান ইউনিট এর সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে হেলথ ক্যাম্পেইন এর আয়োজন করা হয়। উক্ত কর্মসূচিতে মেয়েদের জরায়ু মুখের ক্যান্সার নির্ণয়ের প্রাথমিক পরীক্ষা, ব্লাড সুগার, ব্লাড প্রেশার এবং রক্তের গ্রুপ নির্ণয়ের ব্যবস্থা রাখা হয়।

নারীর ক্ষমতায়নে বান্দরবান বাংলাদেশের একটি প্রকৃষ্ট দৃষ্টান্ত। এ জেলারগুরুত্বপূর্ণ দুই পদ ‘জেলাপ্রশাসক’ ও ‘পুলিশ সুপার’ পদে আসীন রয়েছেন দুই নারী। এছাড়াও দুইজন অতিরিক্ত জেলাপ্রশাসক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার(ভূমি), গণপূর্ত বিভাগ এবং জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী, সদর হাসপাতালের মেডিকেল অফিসারসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে নারী কর্মকর্তারা স্বমহিমায় দায়িত্বপালন করে যাচ্ছেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com