ঢাকাশুক্রবার , ১৬ আগস্ট ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
প্রেস বিজ্ঞপ্তি

আগস্ট ১৬, ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত

ছাত্র-জনতার এই অভ্যুত্থান নীতিবান সাংবাদিকদের পথকে সুগম করবে- কামাল হোসেন আজাদ

প্রেস বিজ্ঞপ্তি:

ছাত্র-জনতার মহান ত্যাগ ও গণ অভ্যুত্থানের মধ্য দিয়ে জন্ম নেওয়া ড. ইউনূস নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারের সময়ে পেশাদার সাংবাদিকদের ভূমিকা এবং করণীয় বিষয়ে এক জরুরি মতবিনিময় সভার আয়োজন করেছে কক্সবাজার সাংবাদিক ফেডারেশন।

১৬ আগস্ট (শুক্রবার) বিকেল ৫টায় শহরের আলীরজাহালস্থ সাইমুন সংসদের কনফারেন্স হলে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাবের স্থায়ী ও নির্বাহী সদস্য দৈনিক সংগ্রামের জেলা সংবাদদাতা জেষ্ঠ সাংবাদিক কামাল হোসেন আজাদ। উপস্থিত সংবাদকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন- সাংবাদিকদের কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারে না। যারা সাংবাদিকতার নীতি নৈতিকতা মেনে চলবেন তাদের কোনো ভয় নেই। তাদের জন্য কোনো প্রতিবন্ধকতাও নেই। তারাই এই ছাত্র জনতার ত্যাগের মূল্য দিতে সক্ষম হবেন।

তিনি আরও বলেন- সৎ ও নিষ্ঠাবান সাংবাদিকদের ভূমিকা এই সমাজ ও রাষ্ট্র গঠনে ব্যাপক। কাজেই সংবাদকর্মীদের সৎ হতে হবে। যারা দলবাজি চাটুকারিতাকে অবলম্বন করবেন তারা মূলত ছাত্র জনতা ও মুক্তিকামী জনগণের সাথে বিশ্বাসঘাতকতা করবেন।

কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের প্রধান সমন্বয়ক সাংবাদিক শহীদুল্লাহ বিশেষ অতিথির বক্তব্যে বলেন- অতীতের সমস্ত ভুলত্রুটি থেকে শিক্ষা নিয়ে একটি সাম্য ও ন্যায়ের বাংলাদেশ গড়তে সাংবাদিকদের পেশাদার মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে এবং সচেতন মনোভাব সদা জাগ্রত রাখতে হবে।

সংগঠনের সভাপতি রুহুল আমিন সিকদারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক কল্লোল দে’র সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মত বিনিময় সভায় মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সাধারণ সদস্য ওমর ফারুক।

মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মহসিন শেখ।

এছাড়াও পর্যায়ক্রমে মতবিনিময় করেন- সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ বিন আব্দুল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক পূন্যবর্ধণ বড়ুয়া, সদস্য শায়েখ আহমেদ, দপ্তর সম্পাদক শাহনেওয়াজ জিল্লু, সাংগঠনিক সম্পাদক আরিফুল্লাহ নূরী, রামু প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম সেলিম সহ প্রমুখ নেতৃবৃন্দ।

উক্ত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- সংগঠনের সহ সভাপতি আবুল কালাম আজাদ, চকরিয়ার সদস্য জামাল হোছাইন, হাফেজ আহমদ জিসান, সদর উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুশ শুক্কুর, উপজেলা প্রেসক্লাব উখিয়ার সাংগঠনিক সম্পাদক জাহেদ আলম, আমিনুল ইসলাম সাগর (দৈনিক মেহেদী), রামু প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক সিকদার, রমাজান আলী (সমাজ সংবাদ), আব্দুর রাজ্জাক (ইটেন টিভি), শাহাদত হোসেন, নাজমা সুলতানা রুমা, ইকবাল হাসান, বোরহান উদ্দিন রব্বানী ও নুর মোহাম্মদ সহ প্রমুখ সাংবাদিকবৃন্দ।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com