ঢাকাসোমবার , ১৭ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকির বিরুদ্ধে ১০ জন ইউ পি সদস্যর অনাস্থা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৭, ২০২৩ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকীর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দূর্নীতি,স্বেচ্ছাচারিতা এবং স্বজনপ্রীতির অভিযোগ তুলে অনাস্থা প্রস্তাব দিয়ে সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছে পরিষদের ১০ ইউপি সদস্য। এনিয়ে সোমবার (১৭ জুলাই) দুপুরে শহরের একটি অভিজাত হোটেল কক্ষে সংবাদ সম্মেলন করেছে পরিষদের ১০ ইউপি সদস্য।

সংবাদ সম্মেলনে ইউপি সদস্য স্বপন কান্তি দে তাঁর লিখিত বক্তব্যে চেয়ারম্যানের সীমাহীন অনিয়ম, দূর্নীতি,স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির কথা তুলে ধরেন। তিনি বলেন,আমরা জনগণকে সেবা এবং এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে তাদের ভোটে নির্বাচিত হয়েছি। কিন্তু চেয়ারম্যান শাহাজাহান সিদ্দিকী উন্নয়নের বরাদ্দ নিজেই লুটপুটে খাচ্ছেন। আমরা প্রতিবাদ করলে তিনি হুমকি দিয়ে বলেন পরিষদে না যাওয়ার জন্য। এ-ই অবস্থায় আমরা নিজেরাই নিরাপত্তাহীনতার মধ্যে ভুগতেছি। বিষয়গুলো আমরা প্রশাসনকে লিখিত অভিযোগের মাধ্যমে জানিয়েছি। কোনো কুলকিনারা না হওয়ায় আমরা আজ গণমাধ্যমের সামনে আসছি।

ইউপি সদস্য ইসমাইল সোহেল বলেন,
২০২২ সালে শপথ গ্রহণের পর থেকে এলকায়া কোন অনুদান দিতে পারিনি। চেয়ারম্যানের নিজ ইচ্ছায় সব কিছু করেন। সরকারের অনুদানের কথা বললে তিনি উপজেলা অফিস দেখিয়ে দেন এবং কোন সমম্যার কথা বললে ইউনিয়ন পরিষদের না আসতে বলেন।

ইউপি সদস্য নাছির উদ্দিন সংবাদ সম্মেলনে বলেন, আমার জনগণকে কথা দিয়েছি তাদের সমস্যা সমাধান করব, সাধারণ নাগরিক তাদের সঠিক নাগরিক সেবা পাছেনা, উন্নয়নের বরাদ্দ লুটেপুটে নিচ্ছেন চেয়ারম্যান। ফলে আমরা এলাকায় কাজ করতে পারছি না। তিনি তদন্ত সাপেক্ষে চেয়ারম্যানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থাগ্রহণের দাবি জানান।
এসময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আবু বক্কর ছিদ্দিক বাবুল,এম জানে আলম,রিয়াজ উদ্দিন মিনু,মোঃ গিয়াস উদ্দিন, স্বপন কান্তি দে, রনজিত কুমার দে, মো: নাছির উদ্দিন, ইসমাইল সোহেল, পারভিন হক, সুফিয়া নুর প্রমুখ। ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ইউপি সদস্যরা জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাৎসহ নানা অনিয়ম-স্বেচ্ছচারিতার কারণে
সরকারি উন্নয়নের ধারা ব্যাহত হচ্ছে। এসব অভিযোগ এনে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করা হয়। কিন্তু কার্যত কোনো ব্যবস্থা না নেয়ায় পরিষদের ১০ ইউপি সদস্য স্বাক্ষরিত ওই আবেদনে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়। তদন্তসাপেক্ষে অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থাগ্রহণের দাবি জানান তারা।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com