ঢাকাবুধবার , ৮ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের সশস্ত্র বাহিনীর প্রধান ও স্ত্রী সহ নিহত – ১৪

প্রতিবেদক
বাংলাদেশ চিত্র

ডিসেম্বর ৮, ২০২১ ১০:২০ অপরাহ্ণ
Link Copied!

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের সশস্ত্র বাহিনীর প্রধান বিপিন রাওয়াত মারা গেছেন। বুধবার তামিলনাড়ুর কন্নড়ে একটি দুর্গম পাহাড়ের জঙ্গলে ভূপতিত হওয়া হেলিকপ্টার দুর্ঘটনায় ১৪ জনের মধ্যে ১৩ জন মারা গেছেন। নিহতদের মধ্যে আছেন বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াতও। খবর আনন্দবাজার পত্রিকার।

বুধবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় ১২টা ৪০ মিনিট নাগাদ কন্নড়ের গভীর জঙ্গলের ভেতর ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই- ১৭ হেলিকপ্টারটি। সাথে সাথেই সেটিতে আগুন ধরে যায়। হেলিকপ্টারে বিপিন রাওয়াতসহ ১৪ জন যাত্রী ছিলেন। তাৎক্ষণিকভাবে ৫ জনের মৃত্যুর সংবাদ আসে। সময় গড়ানোর সাথে সাথেই বাড়তে থাকে মৃতের সংখ্যা।

কৃষ্ণস্বামী নামে কুন্নুরের এক বাসিন্দা জানিয়েছেন, প্রথমেই একটি বিকট আওয়াজ পান তিনি। আওয়াজে চমকে উঠে ঘর থেকে বেরোতেই তাঁর চোখে পড়ে একটি হেলিকপ্টার ধাক্কা মারে একটি গাছে। মুহূর্তে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। আগুনের গোলার মতো তা ধাক্কা মারে আরও একটি গাছে। কৃষ্ণস্বামীর দাবি, এই ঘটনা দেখে তারা হেলিকপ্টারের দিকে ছোটেন। দেখতে পান কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তাদের দেহের সিংহভাগই অগ্নিদগ্ধ ছিল। এরপরই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন সকলে। খবর পেয়ে যোগ দেয় দমকল বাহিনীও।

এদিকে বিপিনের দিল্লির বাসভবনে গিয়ে তার পরিজনদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তার কিছুক্ষণের মধ্যেই রাওয়াতের সরকারি বাসভবনে ঢুকতে দেখা যায় সেনাপ্রধানকে। বাড়ির নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট